রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

দেশ আজ একদলীয় ফ্যাসিবাদী শাসকের যাঁতাকলে নিষ্পেষিত হচ্ছে

খুলনা অফিস : বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, খুলনা মহানগরী সভাপতি ও একাদশ সংসদ নির্বাচনে খুলনা-২ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের সংসদ সদস্য প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু মহান বিজয়ের মাসে গণতন্ত্রের বিজয় সুনিশ্চিত করতে ৩০ ডিসেম্বর সুষ্ঠু ভোটের আয়োজন করতে প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, যে স্বপ্ন নিয়ে লাখো শহীদ মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ করেছিলেন তা আজ ভূলুন্ঠিত।
জনগণের ভোটের অধিকার নেই, মত প্রকাশের স্বাধীনতা নেই, গণমাধ্যমের স্বাধীনতা নেই, বিচার বিভাগের স্বাধীনতা নেই। দেশ আজ একদলীয় ফ্যাসিবাদী শাসকের যাতাকলে নিষ্পেষিত হচ্ছে। মহান বিজয় দিবস উপলক্ষে খুলনা মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে নজরুল ইসলাম মঞ্জু এসব কথা বলেন। রোববার বেলা ১১ টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ আলোচনা সভায় তিনি গভীর শ্রদ্ধার সাথে স্বাধীনতা মহান ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, আধুনিক বাংলাদেশের রূপকার ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমকে স্মরণ করেন। বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদের দর্শন যাদের জন্য ভয় ও আতংকের কারণ, তাদেরই চক্রান্তে আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে এবং তারুণ্যের অহংকার তারেক রহমান দেশ থেকে অনেক দূরে।
বিএনপি নেতা মঞ্জু অভিযোগ করেন, সাত দিনের নির্বাচনী প্রচারণার শুরুর দিকে পরিস্থিতি ভালো ছিল। কিন্ত সময়ের সাথে সাথে পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। মেয়র নির্বাচনের মতো এবারও ডাকাতির নির্বাচন হবে বলে শংকা তৈরি হচ্ছে। কয়েকটি সন্ত্রাসী বাহিনী বিভিন্ন ওয়ার্ডে ধানের শীষের প্রচারণা কাজে বাঁধাবিঘ্ন সৃষ্টি করছে। হুমকি দিচ্ছে, ভয়-ভীতি দেখাচ্ছে। হামলা-মামলা করছে। যে কারণে ভোটারদের মাঝে সংশয় সৃষ্টি হয়েছে। এ জন্য নির্বাচন কমিশনকে এখনই ভূমিকা নিতে হবে।
আলোচনা শেষে সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। কর্মসূচীতে উপস্থিত ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান, খুলনা-৩ আসনের এমপি প্রার্থী রকিবুল ইসলাম বকুল, কেন্দ্রীয় বিএনপি নেতা কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সাহারুজ্জামান মোর্ত্তজা, শেখ মোশারফ হোসেন, মোল্লা আবুল কাশেম, সিরাজুল ইসলাম, কাজী মো. রাশেদ, এডভোকেট এস আর ফারুক, রেহানা আক্তার, স ম আব্দুর রহমান, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, মহিবুজ্জামান কচি, শফিকুল আলম তুহিন, আজিজুল হাসান দুলু, মুজিবর রহমান, এডভোকেট গোলাম মাওলা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ