রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

মিরসরাই আসনে বিএনপি প্রার্থীর প্রস্তাবকারী ও সমর্থনকারী গ্রেপ্তার

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদাতা, ১৭ ডিসেম্বর: আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ মিরসরাই আসনে বিএনপির মনোনীত প্রার্থী নুরুল আমিনের প্রস্তাবকারী ও সমর্থনকারীকে গ্রেপ্তার করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গাজী নিজাম উদ্দিন, বারইয়ারহাট পৌর বিএনপির আহ্বায়ক দিদারুল আলম মিয়াজী। রবিবার বিকেলে চট্টগ্রাম শহর থেকে তাদের আটক করা হয়।
জোরারগঞ্জ থানার সেকেন্ড অফিসার আবেদ আলী জানান, গ্রেপ্তারকৃত দিদারুল আলম মিয়াজী, গাজী নিজাম উদ্দিন জোরারগঞ্জ থানার তালিকাভূক্ত ২ নং ও ৩৪ নং সন্ত্রাসী। রবিবার বিকেলে চট্টগ্রাম শহরের টেরিবাজার থেকে তাদের আটক করা হয়। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি অনুযায়ী দিদারুল আলমের ঘর থেকে দেশীয় তৈরি এলজি, দুই রাউন্ড কার্তুজ ও নিজামের ঘর থেকে একটি দেশীয় তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এছাড়া জোরারগঞ্জ থানায় দিদারের বিরুদ্ধে ১৩টি ও গাজী নিজামের বিরুদ্ধে ৫টি নাশকতার মামলা রয়েছে।
এবিষয়ে বিএনপির প্রার্থী নুরুল আমিন বলেন, গাজী নিজাম ও দিদারুল আলম মিয়াজী রবিবার গ্রেপ্তারকৃত বিএনপির কয়েক নেতাকে কোর্ট হাজতে দেখতে যান। এ সময় সেখান থেকে বিনা ওয়ারেন্টে তাদের আটক করে থানায় নিয়ে যায়। প্রথমে তাদের আটকের বিষয়টি  অস্বীকার করেন। পরে পুলিশ তাদের ঘর থেকে অস্ত্র উদ্ধারের নাটক সাজিয়ে অস্ত্র মামলায় চালান দেয়। মূলত নির্বাচনে আওয়ামীলীগ কেন্দ্র দখল করে জয়ী হতে বিএনপির নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তার করছে পুলিশ। তিনি মিরসরাইয়ে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে নির্বাচন কমিশন ও প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ