সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

চট্টগ্রামের বিভিন্ন আসনে গণসংযোগ থেকে যুবদল নেতা গ্রেফতার, বাড়ী বাড়ী গিয়ে প্রাণনাশের হুমকি

চট্টগ্রাম বুরো, ১৭ ডিসেম্বর : পটিয়া মেহের আটি এলাকা থেকে যুবদলের সিনিয়র সহ-সভাপতি আব্দুল আজিজ আরজুকে  গ্রেফতার করেছে পুলিশ। আজ সোমবার সকালে তাকে নিজ এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানান পটিয়া আসনের বিএনপি দলীয় প্রার্থীও সহকারী এডভোকেট মো. শাহাদাত। এদিকে পটিয়া শান্তির হাট এলাকা ধানের শীষের নির্বাচনী প্রচারকালে পুলিশ বাধা দিয়ে মাইক ভাঙচুর করেছে। বিএনপি দলীয় প্রার্থী এনামুল হক জানান, পটিয়া পুলিশের এসআই কুতুব এসআই নাদিম ও মোশারফের নেতৃত্বে পুলিশ সকালে শান্তিরহাটে প্রচারকাজে বাধা দিয়ে মাইক ভেঙ্গে ফেলে।
গণসংযোগ থেকে ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক ইসকান্দার হোসেন ও ওয়ার্ড যুবদল নেতা মোহাম্মদ হাকিমকে রবিবার (১৬ ডিসেম্বর) দুপুরে ষোলশহর এলাকা থেকে গণসংযোগ চলাকালে গ্রেফতার করে চান্দগাঁও থানা পুলিশ।
খাবার টেবিল থেকে
বিএনপি প্রার্থী ইসহাক চৌধুরীর প্রতিবেশী ও ১০ নং ইউনিয়ন ছলিমপুর যুবদল নেতা মো. নজিরকে রবিবার রাতে নির্বাচনী প্রচারণা শেষে তার বাসায় রাতের খাবার খাওয়ার সময় পুলিশ তুলে নিয়ে যায়। এ সময় পুলিশ বাসার আসবাবপত্র ভাঙচুর ও পরিবারের সদস্যদের হুমকি-ধমকি দেয়। 
প্রাণনাশের হুমকি
রবিবার রাতে হাটহাজারী দক্ষিণ পাহাড়তলীতে ১ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল আলমের নেতৃত্বে আওয়ামী সন্ত্রাসী ও পুলিশ বিভিন্নস্থানে লাগানো ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলে এবং বিএনপির নেতাদের বাড়ী-বাড়ী গিয়ে প্রাণনাশের হুমকি দেয়।
পোস্টারে আগুন
নারায়ণহাট, হিয়াকু, কাজিরহাট ও নাজিরহাট এলাকায় সোমবার দুপুরে ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলে পুড়িয়ে ফেলে আওয়ামী সন্ত্রাসীরা। এ সময় নাজিরহাট যুবদল নেতা শাহীনকে হত্যার হুমকি দেয় আওয়ামী সন্ত্রাসীরা। বড়বিল এলাকায় স্থানীয় যুবদল নেতা বেলাকে ‘আগামী ২০ তারিখের মধ্যে বাড়ী ছেড়ে চলে যেতে হবে অন্যথায় হত্যা করা হবে’ বলে হুমকি দেয় আওয়ামী সন্ত্রাসীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ