মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনিতে ৫৫ জন খনি শ্রমিককে পুরস্কার প্রদান

ফুলবাড়ী দিনাজপুর সংবাদদাতা : দেশের উত্তর অঞ্চলে একমাত্র দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া কঠিন শিলা খনিতে সেরা খনি শ্রমিক হিসেবে ৫৫ জন খনি শ্রমিককে ভালো কাজের জন্য গত মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় শ্রমিকদের মাঝে পুরস্কার প্রদান করেছে মধ্যপাড়া পাথর খনির, পাথর উত্তোলন ও ব্যবস্থাপনা কাজে নিয়োজিত প্রতিষ্ঠান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)।

জিটিসি এর অধীনে কর্মরত মধ্যপাড়া পাথর খনির ভূ-গর্ভে এবং উপরিভাগে ১২টি বিভাগে কর্মরত ভালো কাজের জন্য সেরা শ্রমিক হিসেবে নির্বাচিত ৫৫ জন খনি শ্রমিক বিকেল সাড়ে ৩টায় খনির ওয়েল ফেয়ার ভবনে নিজ নিজ বিভাগীয় প্রধানদের কাছ থেকে এই আর্থিক পুরস্কার গ্রহন করেন।

জিটিসি সূত্র জানায়, দেশের একমাত্র মধ্যপাড়া পাথর খনিতে তাদের অধীনে কর্মরত খনি শ্রমিকদের পাথর উৎপাদন প্রক্রিয়ায় দক্ষতা, ব্যবহার, শৃংখলা ও সময়ানুবর্তিতার নিরপেক্ষ মূল্যায়নের ভিত্তিতে বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত সেরা শ্রমিকদের পুরস্কৃত করার পূর্ববর্তী মাসগুলোর ঘোষণার ধারাবহিকতায় গত নবেম্বর-১৮ মাসের জন্য ৫৫ জন শ্রমিক বাছাই পূর্বক সেরা শ্রমিক হিসেবে এই পুরস্কার দেয়া হয়েছে। বিভিন্ন বিভাগের পুরস্কার পাওয়া এই শ্রমিকদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেন স্ব-স্ব বিভাগের প্রধানরা। জিটিসির উৎপাদন কার্যক্রমের শুরু থেকেই প্রতিমাসে খনি শ্রমিকদের দক্ষতার জন্য এ ধরনের আর্থিক পুরস্কার প্রদান করেন প্রতিষ্ঠান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)।

পুরস্কার প্রাপ্ত খনি শ্রমিকরা বলেন, দিনাজপুরের মধ্যপাড়া খনিতে পাথর উত্তোলন ও উন্নয়ন কাজের জন্য দক্ষতার মূল্যায়ন স্বরূপ প্রতিমাসে সেরা শ্রমিক হিসেবে নির্বাচিত শ্রমিকদের পুরস্কৃত করায় শ্রমিকরা কাজে উৎসাহী হচ্ছেন এবং দক্ষতা প্রমাণ করার সুযোগ পাচ্ছেন। জিটিসিই মধ্যপাড়া পাথর খনিতে প্রথম শ্রমিকদের দক্ষতার মূল্যায়ন স্বরূপ এই পুরস্কার পদ্ধতি চালু করেছে। শ্রমিকদের মাঝে এই পুরস্কার প্রদান অব্যাহত থাকবে।

অনলাইন আপডেট

আর্কাইভ