মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

নির্বাচনী প্রচারণায় শিশুদের ব্যবহার না করার দাবি

স্টাফ রিপোর্টার : নির্বাচনী প্রচারণায় শিশুদের ব্যবহার না করার দাবি জানিয়েছে শিশুদের জন্য ফাউন্ডেশন নামক একটি সংগঠন। গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধনে তারা এ দাবি জানান। আয়োজক সংগঠনের চেয়ারম্যান মুহিত হাসানের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, সংগঠনের সমন্বয়কারী সজীব খান, সদস্য শেখ মেহেদী হাসান নয়ন, মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, বিগত বেশ কয়েকটি নির্বাচনী প্রচারণায় ও নির্বাচনের কাজে শিশুদের ব্যবহার করার সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। নির্বাচনী প্রচারণায় শিশুদের ব্যবহার না করার জন্য রাজনৈতিক দল ও প্রার্থীর কাছে আমরা দাবি জানাচ্ছি। এসব প্রচারণা কোমলমতি শিশুরা জড়িয়ে পড়লে পরবর্তীতে তারা অন্যদিকে ধাবিত হবে। তাই নির্বাচনী প্রচারণা থেকে শিশুদের বিরত রাখতে হবে।
এ সময় আয়োজক সংগঠনের পক্ষ থেকে রাজনৈতিক দল ও প্রার্থীদের কাছে বেশ কিছু দফা দাবি তুলে ধরেন তারা। দাবিগুলোর মধ্যে রয়েছে- নির্বাচনী প্রচারণা এবং সমাবেশে শিশুদের ব্যবহার না করা, নির্বাচনী পোস্টারিং, মাইকিং এবং প্রচারপত্র বিলির কাজে শিশুদের ব্যবহার না করা, নির্বাচনের সময় রাজনৈতিক দল ও প্রার্থীদের শিশুদের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি শিশু আইন ২০১৩ এ শিশুদের রাজনৈতিক কর্মকা-ে ব্যবহার করার জন্য যে দ- রাখা হয়েছে সে আইন মেনে চলা।

অনলাইন আপডেট

আর্কাইভ