ঢাকা, সোমবার 1 June 2020, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ৮ শাওয়াল ১৪৪১ হিজরী
Online Edition

রেকর্ড ৫ বার গোল্ডেন বুট জিতলেন মেসি

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ইউরোপিয়ান লিগ গুলোতে গত মৌসুমে সর্বোচ্চ গোল করে পুরস্কারটা নিশ্চিত করেছিলেন লিওনেল মেসি।তাই উয়েফা কর্তৃপক্ষ সেই পুরস্কারটা মঙ্গলবার রাতে লিওনেল মেসির হাতে তুলে দেয়। ফলে সর্বোচ্চ পঞ্চমবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন বুটের পুরস্কার জিতে ইতিহাস গড়লেন আর্জেন্টাইন সুপারস্টার।

এর আগে ২০০৯-১০, ২০১১-১২, ২০১২-১৩ ও ২০১৬-১৭ মৌসুমে ইউরোপিয়ান গোল্ডেন বুট জিতেছেন বার্সেলোনার এ সুপারস্টার। পঞ্চমবারের মতো এ পুরস্কার জিতে মেসি ছাড়িয়ে গেছেন এ সময়ের আরেক সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকে। পর্তুগিজ তারকা চারবার জিতেছেন এই পুরস্কার।

গত মৌসুমে লা লিগায় ৩৬ ম্যাচে ৩৪ গোল করেছিলেন মেসি। আর ইংলিশ লিগে লিভারপুলের মোহাম্মদ সালাহ ৩২ ও টটেনহাম হটস্পারের হ্যারি কেইন ৩০ গোল করেছিলেন। লিগে সর্বোচ্চ গোলের জন্য পিচিচি ট্রফির পর এবার গোল্ডেন বুট জিতলেন মেসি।

পুরষ্কার হাতে নেওয়ার পর মেসি বলেন, ‘সত্যি বলতে কি যখন ধারণাই ছিল কি ঘটতে যাচ্ছে। আমি পেশাদার ফুটবল খেলার স্বপ্ন দেখতাম এবং সাফল্য উপভোগ করতাম। আমি খেলাটা ভালবাসতাম তবে কখনোই ভাবিনি এতো কিছু অর্জন করব।’

রোনালদোকে ছাড়িয়ে সর্বোচ্চ পাঁচবার পিচিচি ট্রফি জিতে নেওয়ার কৃতিত্বটা ক্লাব সতীর্থদের দেন মেসি, ‘আমি কাজ পছন্দ করি, চেষ্টাটাও। আমি পৃথিবীর সেরা একটা ক্লাবে সেরা সতীর্থদের সঙ্গে খেলছি। তাই সব কিছু সহজ হয়ে গিয়েছে।’

গত মৌসুমে সর্বোচ্চ গোলের পর এ মৌসুমেও লিগে উড়ে চলছেন মেসি। লা লিগায় এখনো সর্বোচ্চ গোল নিয়ে অন্যদের চেয়ে এগিয়ে তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ