রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

সিলেটের মানুষ সঠিক রায় দিতে ভুল করবে না

সিলেট ব্যুরো : সিলেট-১ আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির আগামী জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীককে বিজয়ী করতে সিলেটের সর্বস্তরের মানুষের সহযোগিতা ও সমর্থন কামনা করেছেন।
তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন গণতন্ত্রকে মুক্ত করার নির্বাচন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার নির্বাচন। ইলিয়াস আলী, ইফতেখার আহমদ দিনারসহ সকল গুম খুনের বিচার করার নির্বাচন। পুলিশ বিএনপি নেতাদের সিলেট ছাড়তে হুমকি দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, তবুও এই নির্বাচনে সিলেটের মানুষ সঠিক রায় দিতে ভুল করবেন না বলে আমাদের বিশ্বাস। গতকাল মঙ্গলবার দুপুরে সিলেট প্রেসক্লাবে সিলেটে কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, সিলেট-১ আসনের বর্তমান সংসদ সদস্যের সাথে সিলেটের সাধারণ মানুষের কোন যোগাযোগ নেই। আর এ কারণেই জনগণের দ্বারা প্রত্যাখ্যাত হওয়ার ভয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি বলেন,  দেশ আজ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। অগণতান্ত্রিক, স্বৈরতান্ত্রিক সরকারের অধীনে গত প্রায় এক দশক অতিক্রম করেছে বাংলাদেশ। জনগণের বাক স্বাধীনতা আজ রুদ্ধ। বিরোধী মতকে দমনের উদ্দেশ্যে গত ১০ বছর ধরে দেশে ক্ষমতাসীনদের মদদে চলছে গুম, খুন ও হত্যাকান্ড। ষড়যন্ত্রমূলক মামলায় ৩ বারের সফল প্রধানমন্ত্রী, বাংলাদেশের ‘মাদার অব ডেমক্রেসি’ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক করে রাখা হয়েছে। মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশের বাইরে রাখা হয়েছে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে।  সিলেটবাসীর প্রিয় নেতা এম. ইলিয়াস আলীসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী গুম, খুনের শিকার হয়েছেন। সরকারের অগণতান্ত্রিক আচরনের প্রতিবাদ করতে গিয়ে আজো কারাগারের অন্ধকার প্রকোষ্টে দিন কাটাচ্ছেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মী। লাখ লাখ মামলা আর হুলিয়া মাথায় নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন আর আদালতের কাঠগড়ায় নিয়মিত হাজিরা দিতে হচ্ছে আরো অনেককে। দেশে আজ গণতন্ত্র নেই। এ অবস্থায় বর্তমান সরকারের রাহুগ্রাস থেকে দেশের গণতন্ত্রকে মুক্ত করতে, কারাগারে থাকা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্তির আলোয় নিয়ে আসতে আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।
মতবিনিয়ম সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সহ সভাপতি এডভোকেট আব্দুল গাফফার, সাধারণ সম্পাদক আলী আহমদ, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সহসভাপতি সিটি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক, মহানগর বিএনপির উপদেষ্টা আব্দুস সালাম বাচ্চু, এডভোকেট এটি এম ফয়েজ, মহানগরের প্রচার সম্পাদক রেজাউল কমির আলো, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি আব্দুল আহাদ খান জামাল, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট সাঈদ আহমদ প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ