রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

রাজশাহীতে বেকারত্ব দূর করতে গড়ে তোলা হবে ইন্ডাস্ট্র্রিয়াল জোন -মিনু

রাজশাহী : সংসদ নির্বাচনে রাজশাহী সদর আসনে বিএনপি-২০ দলের প্রার্থী মিজানুর রহমান মিনু গতকাল মঙ্গলবার ধানের শীষ প্রতীক নিয়ে গণসংযোগ শুরু করেন -সংগ্রাম

রাজশাহী অফিস : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী সদর আসনে বিএনপি তথা ২০ দলের প্রার্থী মিজানুর রহমান মিনু গতকাল মঙ্গলবার সকালে গণসংযোগ শুরু করেন। এ উপলক্ষে তিনি হযরত শাহ্ মখ্দুম রূপোশ’র (র:) মাজার জিয়ারত করেন।
মিজানুর রহমান মিনু একাধারে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য এবং জাতীয় ঐক্যফ্রন্ট রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী। তিনি কোনো প্রকার প্রতিবন্ধকতা ছাড়াই রাজশাহী সদর আসনের বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন। মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, বেকারত্বের সমস্যা দূরীকরণে রাজশাহীতে ইন্ডাস্ট্রিয়াল জোন গড়ে তোলা হবে। এখানে বিদেশীরাও বিনিয়োগ করতে আসবেন। তার জন্য ভাল পরিবেশ তৈরি করা হবে তিনি আরো বলেন, রাজশাহীতে যত উন্নয়ন হয়েছে বিএনপি’র আমলে হয়েছে। তিনি মেয়র এবং এমপি থাকা কালীন সময়ে বিশ্বে রাজশাহী একটি শান্তির হিসেবে পরিণত হয়। এছাড়াও মহানগরীকে তিনি গ্রিন সিটি, ক্লিন সিটি, হেলদি সিটি ও এডুকেশন সিটি হিসেবে গড়ে তোলেন। এমন কোন স্থাপনা নাই যে তিনি করেননি।তিনি গতকাল নগরীর ১নং ওয়ার্ড কাশিয়াডাঙ্গা থেকে এই নির্বাচনের প্রথম আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন। এসময়ে তাঁর সঙ্গে ছিলেন মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, রাজপাড়া থানা বিএনপি’র সাধারণ সম্পদক আলী হোসেন, মহানগর বিএনপি নেতা ওয়ালিউল হক রানা, শহীদ আলম, গোলাম নবী গোলাপ, শামীম রেজা, মিজানুর রহমান মিন্টু, মাহফুজুল হাসনাইন হিকোল, মহানগর যুবদল সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, রুহুল আমিন বাবলু, হাফিজুর রহমান আপেল, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জমান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনিসহ মহানগর, থানা ও ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং শত শত সাধারণ ভোটার ও সমর্থকগণ। এসময় জনতা প্রার্থীর কাছে ছুটে আসেন এবং মোলাকাত ও কুশল বিনিময় করেন। এছাড়াও নেতাকর্মী ও সমর্থকগণ ধানের শীষের ভোট প্রদানের জন্য স্লোগান দিতে থাকেন। কাশিয়াডাঙ্গাসহ তিনি অত্র ওয়ার্ডের সকল রাস্তা ও বিভিন্ন পাড়ার মধ্যে গণসংযোগ করেন। মিনু বলেন, এই নির্বাচন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার এবং দেশের ১৬ কোটি মানুষকে এই স্বৈরাচার সরকার কবল থেকে মুক্ত করার। দেশের মানুষের গণতন্ত্র এবং স্বাধীনতা ফিরিয়ে আনতে বিএনপি এই নির্বাচনে অংশগ্রহণ করছে। এই নগরীর থেমে যাওয়া উন্নয়নের ধারা পুনরায় সচল করার জন্য তিনি ধানের শীষে ভোট প্রার্থনা করেন। উল্লেখ্য দুপুর সাড়ে ১২টা থেকে বিশ^বিদ্যারয় এলাকা এবং বিকেলে নগরীর শালবাগান এলাকায় গণসংযোগ করবেন।
বাদশার গণসংযোগ : নির্বাচনে ১৪ দল মনোনীত প্রার্থী ফজলে হোসেন বাদশা এমপি মঙ্গলবার সকালে রাজশাহী সদর আসনে নগরীর ১ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। তিনি কাশিয়াডাঙ্গা মোড় থেকে গণসংযোগ শুরু করেন। এ সময় তিনি কাশিয়াডাঙ্গা মোড়ের ব্যবসায়ীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সবার হাতে হাতে তুলে দেন নৌকা প্রতীকের পোস্টার। গণসংযোগকালে তিনি বলেন, উন্নয়নের প্রতিক নৌকা। বাংলাদেশ সৃষ্টি থেকে শুরু করে সব অর্জনের পেছনে এই নৌকার ভূমিকা সবার চেয়ে বেশি। তাই দেশকে এগিয়ে নিতে হলে নৌকার সাথেই থাকতে হবে। যারা দেশের জন্য কিছু না করে ক্ষমতায় যাওয়ার পর শুধু নিজেকে নিয়েই ব্যস্ত থাকেন এমন কাউকে ভোট দেয়া যাবে না। নির্বাচনে ভোট দিতে হবে নৌকাতেই।

অনলাইন আপডেট

আর্কাইভ