সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

নবাবগঞ্জে জামায়াত শিবিরের ১০ নেতাকর্মী আটক

নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা : সোমবার দিবাগত রাতে দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশ অভিযান পরিচালনা করে জামায়াত শিবিরের ১০ নেতাকর্মীকে আটক করে জেলহাজতে প্রেরণ করেছে। নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার জানান, আটকৃতরা হলো উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের মফিজ উদ্দিন সরকারের পুত্র মনজুরুল হক ওরফে বাবু (৪৩) একই গ্রামের বাবর আলী পুত্র মোজাফফর হোসেন (৪৭), পারহরিনা গ্রামের মৃত বাবুর আলীর পুত্র এনদাদুল হক (৪৫), শিবরামপুর গ্রামের আব্দুল মমিনের পুত্র মনারুল ইসলাম (৩৬) তার ভাই মনিরুল ইসলাম (৩২), লক্ষিপুর পুটিহার গ্রামের মশিউর রহমানের পুত্র সামসুজ্জামান (৩৪), আবদুল হাকিম (৩২), ঘোড়াঘাট উপজেলার দামুরদরপুর গ্রামের আনারুল ইসলামের পুত্র গোলাম রহমান (৫৫), ইসলামি ছাত্র শিবিরের কর্মি ভাদুরিয়া ইউনিয়নের শিবরামপুর গ্রামের নুর আলম সিদ্দিকির পুত্র মোস্তফা আযম (২২), শিবরামপুর গ্রামের রমজান আলীর পুত্র মেহেদী হাসান (২১)। নবাবগঞ্জ থানার উপ পরিদর্শক এস আই মো. মিজানুর রহমান জানান, নবাবগঞ্জ থানার ২৯/০৯/২০১৮ তারিখের মামলা নং-৪৪ নবাবগঞ্জ থানার মামলা নং- ২৭ তারিখ-১৬/০৯/২০১৮ ও মামলা নং- ৩২, তারিখ- ২২/১০/২০১২ মামলায় আটকৃতদের গ্রেফতার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। 

অবহিতকরণ সভা : ১১ ডিসেম্বর দুপুর ১২ টায় দিনাজপুরের নবাবগঞ্জে ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতংক নির্মূলের লক্ষে ব্যাপকহারে কুকুরের টিকাদান (এমডিডি) কর্মশালা ২০১৮ নবাবগঞ্জ উপজেলায় অবহিতকরণ সভা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. খাইরুল ইসলামের (তপন) সভাপতিত্বে ওই অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখে সভার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান, ওই কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা. নাসিরুল ইসলাম, কৃষি কর্মকর্তা আবু রেজা আসাদুজ্জামান, মৎস্য কর্মকর্তা শামিম আহমেদ। এ সময় কুকুরের টিকাদানের বিষয়ে অবহিতকরণ সভায় কলাকৌশল ও কেম্পেইনের বিষয়ে ধারণাপত্র তুলে ধরেন স্বাস্থ্য অধিদপ্তরের এমডিডি সুপরভাইজার নাদিম মাহমুদ। অবহিতকরণ সভায় সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন স্টাফ, মিডিয়াকর্মী উপস্থিত ছিলেন। 

উন্নয়ন বিষয়ক কর্মশালা : ১১ ডিসেম্বর দুপুরে দিনাজপুরের নবাবগঞ্জে সামাজিক শান্তি সম্প্রীতি উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি সংস্থা সিসিডিবি, সিপিআরপি, দাউদপুর, নবাবগঞ্জ এর আয়োজনে সিসিডিবি মিলনায়তনে দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন এরিয়া ম্যানেজার পার্থ প্রতিম সেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পাবলিক হেলথ কার্যালায়ের প্রকৌশলী মো. আমির হোসেন। সিসিডিবির প্রশিক্ষক জয় মনি সিংহ জানান, কর্মশালায় সমাজের জনপ্রতিনিধি, শিক্ষক, ধর্মীয় নেতা, সুশিল সমাজের প্রতিনিধি আদিবাসী বিভিন্ন ফোরামের নেতৃবৃন্দ সহ মিডিয়াকর্মী উপস্থিত ছিলেন। দিনব্যাপী কর্মশালায় উব্দোধনী পরিচয় পর্ব শান্তি ও অশান্তি সম্পর্কে ধারণা, শান্তির উপাদান, শান্তি প্রতিষ্ঠার বাধা, শান্তির জন্য স্থানীয় সক্ষমতা, ডুনোহার ও শান্তি সাংস্কৃতিক নিয়ে আলোচনা, দন্দ্ব ও সংগাত এর ধারনা, দন্দ্ব ও সংগাতের কারণ ও প্রভাব বিশ্লেষন, শান্তির জন্য স্থানীয় সংযোগকারী ও বিভেদ সৃষ্টিকারীদের নিয়ে আলোচনা এবং দন্দ্ব নিরসনে করনীয় বিষয়ক পর্যালোচনা বিষয়গুলো নিয়ে ব্যাপক ও বিস্তর আলোচনা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ