শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

কামরুজ্জামান কাজলকে হত্যার চেষ্টায় ডিইউজে’র গভীর উদ্বেগ ও নিন্দা

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য, বাংলাসংবাদ ২৪ ডটকমের বিশেষ প্রতিনিধি ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক অর্থ সম্পাদক মোঃ কামরুজ্জামান কাজলের উপর সন্ত্রাসী হামলা ও তার প্রাণ নাশের চেষ্টায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে। 

গতকাল এক বিবৃতিতে  ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম বলেন, সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনের  তরুণ সংগঠক মোঃ কামরুজ্জামান সম্প্রতি পাশ হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ বাতিলের দাবিতে চলমান আন্দেলনসহ সাংবাদিকদের সকল আন্দোলনে অগ্রনী ভূমিকা রাখেন। এ কারণে, এর আগেও মোঃ কামরুজ্জামানকে হত্যার হুমকি দেয়া হয়েছে, যা তিনি ডিইউজেকে মৌখিকভাবে অবহিত করেছেন। বিবৃতিতে নেতৃদ্বয় কামরুজ্জামানের উপর হামলাকরীদের অনতিবিলম্বে চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান।  

উল্লেখ্য, গত সোমবার ভোরে পেশাগত দায়িত্ব পালনের জন্য আগারগাঁও বাংলাদেশ বেতারে যাওয়ার পথে মহানগর হাতিরঝিল এলাকায় একটি মাইক্রোবাস তাকে ধাক্কাদিয়ে রাস্তায় ফেলে চাপা দেয়ার চেষ্টা করে। সে চেষ্টা ব্যর্থ হলে তারা মাইক্রোবাস থেকে নেমে তাকে উঠিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু, লোকজন এসে পড়ায় তারা পালিয়ে যায়। উপস্থিত লোকজন তাকে আহত অবস্থায় সোহরাওয়ার্দি হাসপাতালে নিয়ে যায়। তিনি এখনো সেখানে চিকিৎসাধীন আছেন। এবিষয়ে মোঃ কামরুজ্জামান কাজল হাতিরঝিল থানায় একটি জিডি করেছেন। জিডি নং-১২৫৬।

ঢাকা সাংাদিক ইউনিয়ন নেতৃবৃন্দ মাঃ কামরুজ্জামান কাজলের উপর হামলাকারীদের দ্রুত সনাক্ত করে বিচারের মুখোমুখি করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। 

অনলাইন আপডেট

আর্কাইভ