বুধবার ০২ ডিসেম্বর ২০২০
Online Edition

ভোটারের মন জয়ে জুতা পলিশ প্রার্থীর!

২৬ নবেম্বর, এনডিটিভি : ভোট পেতে কিনা করে যাচ্ছেন প্রার্থীরা। কোনো কিছুই বাদ রাখছেন না তারা। এমনকি ভোটারের মন পেতে প্রার্থী ভোটারের জুতা পলিশ করে দিচ্ছেন, এমন ঘটনাও ঘটেছে।

এ ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচনে। সম্প্রতি সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে একটি ছবি। যেখানে দেখা গেছে, এক ভোটারের জুতা পলিশ করছেন মধ্যপ্রদেশের রাষ্ট্রীয় আমজনতা পার্টির শরদ সিং কুমার।

ছবিটি রীতিমতো হইচই ফেলে দিয়েছে। ঘটনাটি নিয়ে সামাজিকমাধ্যমে রসিকতা করা হলেও অনেকেই বলছেন-এটি ভারতের রাজনীতি কোন পর্যায়ে নেমেছে তার একটি নমুনা প্রদর্শন হল।

কেউ কেউ বলেছেন-শরদ সিং অন্যান্য সব রাজনৈতিক নেতাকে টক্কর দিয়ে বসল। তবে এর পেছনেও রয়েছে কিছু যুক্তি। তা হল- শরদ সিং কুমারের নির্বাচনী প্রতীক হচ্ছে জুতা।

আর সে কারণেই ভোটারদের জুতা পলিশ করে দেয়ার কাজে নেমেছেন তিনি। এ সম্পর্কে তিনি বলেন, নিজের প্রতীকের এমন ব্যবহার করেই ভোটে জিততে চান তিনি।

তিনি আরও জানান, নির্বাচনের প্রতীক জুতা তার ভাগ্যেই জুটেছে। এখন সেই জুতাই তার ভাগ্য ফেরাবে বলে বিশ্বাস করেন তিনি। তবে শরদই একা নন ভোট পেতে এমন অভিনব পন্থা বেছে নিয়েছেন ওই নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আকুলা হনুমন্থ। তিনি দুয়ারে দুয়ারে চটিজুতা বিলিয়ে যাচ্ছেন।

এ ক্ষেত্রে তার প্রচার বার্তা হচ্ছে-যদি প্রতিশ্রুতি রাখতে না পারি, তা হলে ওই চটি দিয়ে আমাকে শাস্তি দিও।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ১১ ডিসেম্বরের মধ্যে জয়ী প্রার্থীর নাম জানা যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ