রবিবার ০৭ মার্চ ২০২১
Online Edition

বিএনপি-জামায়াত সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের নিরঙ্কুশ বিজয়

খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিজয়ী বিএনপি-জামায়াত প্রার্থীরা

খুলনা অফিস : খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে-২০১৯ বিএনপি-জামায়াত সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। এ নির্বাচনে সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী শেখ নুরুল হাসান রুবা (বিএনপি) সভাপতি ও মোল্লা মশিয়ুর রহমান নান্নু (বিএনপি) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। রোববার দিবাগত রাত দেড়টার দিকে এ ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে।
এবারও বিএনপি-জামায়াত সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ ও আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে দু’টি প্যানেলে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৪টি পদে ২৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০টি পদে বিএনপি-জামায়াত সমর্থিত প্রার্থী ও মাত্র তিনটি সদস্য পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জয়লাভ করেছে।
নির্বাচনে সহ-সভাপতি পদে সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলের হালিমা আক্তার খানম (বিএনপি) ও সরদার আব্দুল জলিল (জামায়াত), যুগ্ম-সম্পাদক পদে শফিকুল ইসলাম লিটন (জামায়াত), লাইব্রেরি সম্পাদক পদে হাবিবুর রহমান মালী (বিএনপি) এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে জয়দেব কুমার সরকার (বিএনপি) নির্বাচিত হয়েছেন। এছাড়া সদস্য পদে ফারজানা এলিজা বিএনপি), এস এম সাইফুর রহমান সুমন (বিএনপি) ও মোল্লা হাবিবুর রহমান (বিএনপি) আব্দুস সোবাহান সরদার (বিএনপি) নির্বাচিত হয়েছেন।
অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের সদস্য পদে তিনজন নির্বাচিত হয়েছেন। এরা হলেন- মেহেদী হাসান, বিধানচন্দ্র ঘোষ ও মোসা. শাম্মী আক্তার। আইনজীবী সমিতির ১ হাজার ২৭৮ জন সদস্যের মধ্যে ১ হাজার ১০৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন এডভোকেট আহমেদ উল্লাহ পিলু। এছাড়া সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন এডভোকেট লিয়াকত আলী মোল্লা ও এডভোকেট আক্তার জাহান রুকু।

অনলাইন আপডেট

আর্কাইভ