বুধবার ২৫ নবেম্বর ২০২০
Online Edition

সাভারে সাবেক এমপির ১০ কর্মীকে পেটালো আওয়ামী লীগ নেতা

সাভার সংবাদদাতা : সাভারে সাবেক এমপির দশ কর্মীকে বাড়ি থেকে ডেকে নিয়ে পেটানোর অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও আওয়ামী লীগ এক নেতার বাড়িতেও হামলা চালানোর অভিযোগ রয়েছে। সোমবার রাতে সাভার পৌর এলাকার বক্তারপুর মহল্লায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, আওয়ামী লীগের মনোনয়নকে কেন্দ্র করে সাবেক এমপি মুরাদ জং এর সমর্থনে ছাত্রলীগ নেতা মোক্তার হোসেন ও তাদের কর্মীরা বেশ কিছু দিন যাবৎ এলাকায় প্রচার-প্রচারণা করে আসছিল। এরই সূত্র ধরে বর্তমান এমপির সমর্থক ও পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদের সাথে তাদের বিরোধ তৈরি হয়।
আহতদের মধ্যে আট জনের নাম পাওয়া গেছে, তারা হলেন, ফারুক, আসাদুল, হৃদয়, শাহাবউদ্দিন শাবু, সবুজ, শুভ, মোস্তাকিন, মনির।
এদিকে সোমবার আওয়ামী লীগের মনোনয়ন নিশ্চিত হওয়ার পরই রাতে বক্তারপুর এলাকায় গিয়ে সাবেক এমপির সমর্থকের কর্মীদের বাড়ি থেকে ডেকে বের করেন আওয়ামীলীগ নেতা। পরে তাদেরকে স্থানীয় একটি সড়কে নিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করে। খবর পেয়ে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। অন্যদিকে রবিবার রাতেই সাভারের কাজী মোকমা পাড়া এলাকায় আওয়ামীলীগ নেতা সিরাজুল হকের বাড়ি ও অফিসে হামলা চালায় এনাম সমর্থকরা।
এ ব্যাপারে সাবেক সাভার থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক  মোক্তার হোসেন বলেন, তালুকদার মো.তৌহিদ জং মুরাদের সমর্থনে এলাকায় ব্যানার ফেস্টুন লাগিয়ে প্রচারণার কারণে আওয়ামীলীগ নেতা তার কর্মীদের বাড়ি থেকে ডেকে নিয়ে পিটিয়েছে। এছাড়াও তার কর্মীদের এলাকা ছেড়ে দেওয়ার হুমকি দিয়েছে বলেও তিনি অভিযোগ করেন। তবে এ বিষয়ে অভিযুক্ত পৌর আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদকের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।
অপরদিকে সাভারের বিরুলিয়া এলাকার কাজী মোকমা পাড়া মহল্লায় পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল হক সিরু বাড়িতে হামলা চালায় ডা. এনামুর রহমানের সমর্থনের লোকজন বলে অভিযোগ করেন ওই নেতা।
এ ব্যাপারে সাভার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার বলেন, আওয়ামীলীগের মনোনয়নকে কেন্দ্র করে সাবেক এমপি মুরাদ জং ও বর্তমান এমপি ডা. এনামুর রহমানের সমর্থনকারীরা বিভক্ত হয়ে পড়ে। এ কারণেই  রোববার আওয়ামীলীগের মনোনয়ন নিশ্চিত হওয়ার পরই রাতেই মুরাদ জং সমর্থকের নেতাকর্মীদের উপর হামলা চালায় আওয়ামীলীগের কিছু নেতাকর্মী বলে তিনি জানান।
তবে এ ব্যাপারে সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পাওয়ার পরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এছাড়াও বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ