সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

৪৯ বছরের রেকর্ড ভাঙল স্পিনাররা

স্পোর্টস ডেস্ক : পাল্লেকেলেতে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট খেলেছে স্বাগতিক শ্রীলঙ্কা। এই টেস্টে লঙ্কানদের বিপক্ষে জয় তুলে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচ টেস্ট সিরিজ জিতে নিয়েছে ইংলিশরা। আর এই টেস্টে ৪৯ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে স্পিনাররা।

সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের প্রথম ইনিংসে একমাত্র পেসার হিসেবে ১টি উইকেট পান সুরাঙ্গা লাকমল। পুরো টেস্টে পেসারদের মধ্যে এটিই একমাত্র উইকেট। আর শ্রীলঙ্কার প্রথম ইনিংসে রান আউট হয়ে সাজঘরে ফেরেন দিমুথ কাংনারত্নে । চার ইনিংসে সবমিলিয়ে ৪০ উইকেটের মধ্যে এই দুটি উইকেট বাদে বাকি ৩৮টি উইকেটই শিকার করেছে দুই দলের স্পিনাররা। এর আগে ১৯৬৯ সালে নাগপুরে ভারত ও নিউজিল্যান্ডের এক টেস্টে চার ইনিংসে ৩৭ উইকেট নেয়ার রেকর্ড ছিল স্পিনারদের।

গতকাল রোববার শ্রীলঙ্কার বিপক্ষে এই টেস্টের শেষ দিন ইংলিশ স্পিনাররা ৩ উইকেট তোলার পর চার ইনিংসে ৩৮ উইকেট নিয়ে ৪৯ বছর আগের সেই রেকর্ড ছাড়িয়ে গেল স্পিনাররা। এই টেস্টে দুই ইনিংস মিলিয়ে ইংল্যান্ডের জ্যাক লিচ দলীয় সর্বোচ্চ ৮টি তোলেন। এছাড়াও মঈন আলী ৬টি, আদিল রশিদ ৪টি এবং জো রুট ১টি উইকেট নেন। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৮ উইকেট তোলেন আকিলা ধনাঞ্জয়া। কুশল পেরেরা ৭টি উইকেট ও পুস্পাকুমারা ৪টি উইকেট তোলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ