শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১
Online Edition

স্পিনারদের দাপটে জয় দেখছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : নিজেদের মাঠে ফের হারের মুখে শ্রীলঙ্কা। ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন শেষে   ৭ উইকেটে করে ২২৬ রান।শেস দিনে লঙ্কানদের জয়ের জন্য প্রয়োজন আরও ৭৫ রান। হাতে আছে আর মাত্র ৩ উইকেট। অপরপ্রান্তে স্পিনারদের দাপটে জয়ের সুবাস পাচ্ছে ইংল্যান্ড।

গলে প্রথম টেস্টে বিশাল ব্যবধানে হারের পর ক্যান্ডিতে চলতে থাকা দ্বিতীয় টেস্টেও হারের মুখে স্বাগতিকরা। তৃতীয় দিন ৩৮ রানে ৩ উইকেট নিয়ে দিন শেষ করা শ্রীলঙ্কা ওপেনার দিমুথ করুনারতেœ ও অ্যাঞ্জেলো ম্যাথুসের ব্যাটে ভালোই এগোতে থাকে। হাফসেঞ্চুরি পূর্ণ করা করুনারতেœ ৫৭ রান করে ফিরে যাওয়ার পর থেকেই নিয়মিত বিরতিতে পড়তে থাকে লঙ্কানদের উইকেট।

১৩৭ বলে ৮৮ রানে ম্যাথুস, ৯৫ বলে ৩৭ রানে রোশেন সিলভা ও ১১ বলে ২ রান করে ফেরেন দিলরুয়ান পেরেরা। দিন শেষে ৩০ বল খেলে ২৭ রানে অপরাজিত আছেন নিরোশান দিকভেলা। লঙ্কানদের ৭ উইকেটই তুলে নেন ইংলিশ স্পিনাররা। একাই ৪ উইকেট নেন জ্যাক লিচ। দুই উইকেট নেন মঈন আলী ও একটি নেন আদিল রশিদ। এর আগে তৃতীয় দিন ৩০১ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা। শুরুটা মোটেই ভালো হয়নি। মাত্র ৩৮ রানেই তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে খাবি খেতে থাকে। তবে ম্যাথুস ও করুনারত্নে অনেকটাই সামলে নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ