রবিবার ২৬ জুন ২০২২
Online Edition

তৃতীয় দিনেও পাঁচ শতাধিক ফরম বিক্রি করেছে বিএনপি

স্টাফ রিপোর্টার: মনোনয়ন বিক্রির তৃতীয় দিনেও বিএনপি কার্যালয় ছিল সম্ভাব্য প্রার্থীদের মিলন মেলায় মুখরিত। যদিও দুপুরে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যকার সংঘর্ষেও ঘটনায় তিন ঘন্টা মনোনয়ন বিক্রি ও জমা বন্ধ ছিল। গতকাল বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী জানান, বুধবার বিকাল চারটা পর্যন্ত ফরম বিক্রি হয়েছে ২৭৭টি। জমা হয়েছে ৩৩৭টি। রাত ৯টা পর্যন্ত বিক্রির পরিমাণ পাঁচ শতাধিক ছাড়িয়েছে বলে জানা গেছে। সোমবার ও মঙ্গলবার দুই দিনে ৩ হাজার ২শ’ ২২টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে দলটির। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দলের মনোনয়ন প্রত্যাশীদের আগামী ১৮ নবেম্বর থেকে সাক্ষাৎকার নেবে বিএনপি। চলবে ২১ নবেম্বর পর্যন্ত।
গতকাল মনোনয়নপত্র কিনেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি ঢাকা-৮ আসন থেকে মনোনয়নপত্র কিনেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ এর সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন। তিনি ফরিদপুর-১ (মধুখালী-বোয়ালমারী-আলফাডাঙ্গা) নির্বাচনী আসন থেকে ধানের শীষ নিয়ে নির্বাচন করতে চান। এসময় কে এম রকিবুল ইসলাম রিপন গণমাধ্যমকে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে যাচ্ছে। তিনি বলেন, আমি দলীয় মনোময়নপত্র সংগ্রহ করেছি। আশা করি দলের চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও দলের হাইকমান্ড আমার কর্মকান্ডের বিবেচনা করে আমাকে মনোনয়ন দিবেন।
নির্বাচনে অংশ নিতে দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য ও সাবেক ছাত্রনেতা শামসুদ্দিন দিদার। তিনি কুমিল্লা-১০ (নাঙ্গলকোট-সদর দক্ষিণ-লালমাই) আসন থেকে ধানের শীষ নিয়ে নির্বাচন করতে চান। মনোনয়নপত্র কেনার পার শামসুদ্দিন দিদার গণমাধ্যমকে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে যাচ্ছে। তিনি বলেন, আমি দলীয় মনোময়নপত্র সংগ্রহ করেছি। আশা করি দলের চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও দলের হাইকমান্ড আমার কর্মকাণ্ড বিবেচনা করে আমাকে মনোনয়ন দিবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ