রবিবার ২৬ জুন ২০২২
Online Edition

অবৈধ সরকারের অন্যায় ও অমানবিক আচরণে আমরা বিস্মিত -ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত

মিথ্যা ও সাজানো মামলায় সম্পূর্ণ উদ্দেশ্যমূলক ও ন্যক্কারজনকভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়াসহ ৬ নেতা-কর্মীকে ৩ দিনের রিমান্ডে নেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।
গতকাল বুধবার দেয়া যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, জামায়াতে ইসলামী দেশের একটি  বৈধ ও আইনানুগ রাজনৈতিক দল। অথচ সরকার জামায়াতে ইসলামীকে কোন ধরনের সাংগঠনিক তৎপরতা চালাতে দিচ্ছে না। সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবৈধভাবে ব্যবহার করে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের অফিসগুলো বেআইনীভাবে বন্ধ করে রেখেছে এবং জামায়াত নেতাকর্মীদের অবৈধভাবে গ্রেফতার করে মিথ্যা ও সাজানো মামলা প্রদান করছে। জামায়াতে ইসলামীকে সাংগঠনিক তৎপরতা এবং রাজনৈতিক কর্মকান্ড চালাতে না দিয়ে সরকার দেশের মানুষের সাংবিধানিক ও রাজনৈতিক অধিকার হরণ করেছে। এরই ধারাবাহিকতায় ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়াসহ জামায়াতের নেতা-কর্মীদের শুক্রবার সকালে অন্যায়ভাবে রাজধানীর একটি বাসা থেকে গ্রেফতার করেছে। অথচ কোন কারণ ও মামলা ছাড়াই গ্রেফতার করা বাংলাদেশের সংবিধান ও উচ্চ আদালতের নির্দেশনার সুস্পষ্ট লংঘন। নেতৃদ্বয় অবিলম্বে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়াসহ জামায়াত নেতাকর্মীদের উদ্দেশ্যমূলকভাবে প্রদত্ত এই রিমান্ড বাতিল করে গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান। 
 নেতৃদ্বয় আরও বলেন, সরকার একদিকে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে আবার অন্যদিকে বিরোধী রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে গ্রেফতার করছে। সরকারের এ ধরনের অন্যায়, অগণতান্ত্রিক ও  স্বৈরাচারী আচরণের নিন্দা জানানোর কোন ভাষা আমাদের নেই। অবৈধ সরকারের এ অন্যায় ও অমানবিক আচরণে আমরা বিস্মিত ও মর্মাহত। সরকার জনগণের কণ্ঠ রোধ করে অন্যায়ভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য সারা দেশেই জামায়াতে ইসলামীসহ বিরোধী নেতা ও কর্মীদের গ্রেফতার করছে। দেশে আজ গণতন্ত্র ও আইনের শাসন বলতে কোন কিছুই নেই। সরকার জাতির ঘাড়ে দুঃশাসন চাপিয়ে দিয়েছে। কর্তৃত্ববাদী সরকারের জুলু-নির্যাতন ও দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য নেতৃবৃন্দ দেশবাসীর প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ