রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

খুলনায় কাল থেকে সপ্তাহব্যাপী অয়কর মেলা

খুলনা অফিস : খুলনায় আগামীকাল ১৩ নবেম্বর থেকে শুরু হতে যাচ্ছে সপ্তাহব্যাপী আয়কর মেলা-২০১৮। প্রতিবছরের ন্যায় এবারও উৎসব মুখর পরিবেশ ও আড়ম্বরের সাথে খুলনার বয়রাতে কর ভবন প্রাঙ্গণে এই মেলা অনুষ্ঠিত হবে। ১৯ নবেম্বর পর্যন্ত  প্রতিদিন সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত মেলাটি চলবে। কর অঞ্চল-খুলনার কর কমিশনার মো. জাহাঙ্গীর আলম আয়কর মেলা উপলক্ষে তাঁর কার্যালয়ে রোববার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।  কর কমিশনার এসময় আরো জানান, সকল শ্রেণির করদাতার সহজে ও স্বাচ্ছন্দে আয়কর রিটার্ন দাখিল করাসহ সকল সেবা সুষ্ঠুভাবে প্রাপ্তি নিশ্চিত করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইটিআইএন রেজিস্ট্রেশন বুথে প্রয়োজনীয় তথ্য প্রদান করে নতুন করদাতাগণ ইটিআইএন রেজিস্ট্রেশন এবং বর্তমান করদাতাগণ রি-রেজিস্ট্রেশন করতে পারবেন। পাশাপাশি এই মেলায় করদাতাগণ তাঁদের আয়কর রিটার্ন দাখিল এবং মেলা প্রাঙ্গণে স্থাপিত সোনালী, বেসিক ও জনতা ব্যাংকের বুথের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তাঁদের আয়কর জমা দিতে পারবেন। মেলায় মহিলা, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য পৃথক বুথ থাকবে। করদাতাদের রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় ‘হেলপ ডেস্ক’ এর ব্যবস্থা থাকবে। এবছর আয়কর রিটার্ন দাখিলের শেষ তারিখ ৩০ নবেম্বর।
সম্মেলনে আরো জানানো হয়, আগামীকাল ১২ নবেম্বর হোটেল সিটি ইন-এ আয়োজন করা হয়েছে করদাতা সম্মাননা প্রদান অনুষ্ঠান। কর অঞ্চল খুলনার আওতাধীন খুলনা সিটি কর্পোরেশনসহ ১০টি জেলা হতে মোট ৭৭ জন সেরা করদতাকে বিভিন্ন ক্যাটাগারিতে সম্মাননা প্রদান করা হবে।
উল্লেখ্য, এবছর কর অঞ্চল খুলনার আওতাধীন খুলনাসহ ১০ জেলার জেলা শহর যথাক্রমে- যশোর, বাগেরহাট,  সাতক্ষীরা, মেহেরপুর, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় ১৪-১৭ নবেম্বর,  চুয়াডাঙ্গা, ১৬-১৯ নবেম্বর, নড়াইল এবং মাগুরা ১৫-১৮ নবেম্বর পর্যন্ত চার দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এ ছাড়াও যশোরের ঝিকরগাছা ও নওয়াপাড়ার উপজেলায় ১৭-১৮ নবেম্বর এবং বাগেরহাটের মোংলা, সাতক্ষীরার কালীগঞ্জ, কুষ্টিয়ার ভেড়ামারা এবং ঝিনাইদহের কালিগঞ্জের চারটি উপজেলায় ১৮-১৯ নবেম্বর দুই দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এসকল মেলা প্রতিদিন সকাল নয়টা হতে বিকাল পাঁচটা পর্যন্ত চলবে।  সম্মেলনে কর আপীল অঞ্চল খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়, কর অঞ্চল খুলনার অতিরিক্ত কর কমিশনার খালেদ শরিফ আরেফিন, যুগ্ম-কর কমিশনার মো. মঞ্জুর আলম, ম. মুহিতুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ