রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

ক্রিকেটার মাশরাফি এবং চিত্রনায়ক ফারুক আ’লীগের মনোনয়নপত্র কিনলেন

স্টাফ রিপোর্টার: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। একইভাবে গাজীপুর-৫ আসনে মনোনয়ন নিলেন চিত্রনায়ক ফারুক পাঠান।
গতকাল রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন এই দুই আলোচিত ব্যক্তিত্ব।
মাশরাফি জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেয়ায় নড়াইলের আওয়ামী লীগের অঙ্গনে আনন্দের বন্যা বইছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা, বিশেষ করে তরুণরা এ ঘোষণাকে ইতিবাচক হিসেবে দেখছেন। নড়াইলের অধিকাংশ মানুষ বলেছেন, মাশরাফি আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলে জয়ের মুকুট অবশ্যম্ভাবী। মাশরাফি এমপি নির্বাচিত হলে অবহেলিত নড়াইলের উন্নয়ন হবে।
এদিকে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করার কথা থাকলেও আপাতত ক্রিকেটের স্বার্থে রাজনীতিতে আসছেন না বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।
একইভাবে ঢাকাই সিনেমার মিঞাভাই খ্যাত চিত্রনায়ক ফারুক। তিনি একাধারে নায়ক মুক্তিযোদ্ধা। অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক কর্মকাণ্ডে বেশ সচল ছিলেন তিনি। ফারুক গাজীপুর-৫ আসন থেকে নির্বাচনের লক্ষ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ সময় তার সঙ্গে ছিলেন চিত্রনায়ক জায়েদ খানসহ চলচ্চিত্রের অনেক সহকর্মী ও কালিগঞ্জের নেতাকর্মীরা।
এ প্রসঙ্গে চিত্রনায়ক ফারুক বলেন, নেত্রী আমাকে যদি নির্বাচনের টিকিট দিয়ে দেন তাহলে অবশ্যই জিতব। কালিগঞ্জে আমাদের চারশ বছরের বসতি। ভাওয়াল ছাড়া এতো পুরনো লোক নেই ওখানে। ঈশা খাঁ, ভাওয়াল এবং পাঠান এই তিন বংশ থেকে বেরিয়ে এসেছি আমি ফারুক পাঠান। সুতরাং এখানে আমাদের একটা ঐতিহ্য আছে। ওখানে যা করেছি আমরাই করেছি। এখন জনগণ আমাকে চাচ্ছে। নির্বাচনে আসাকে আমিও আমার একটা দায়িত্ব মনে করি।
উল্লেখ্য, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ দ্বিতীয় দিনের মতো দলীয় ফরম বিতরণ শুরু করেছে আওয়ামী লীগ। গত তিন দিনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি হয়েছে প্রায় তিন হাজার ২৪০।
৮ নবেম্বর নির্বাচন কমিশনের (ইসি) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষণানুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নবেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নবেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নবেম্বর।

অনলাইন আপডেট

আর্কাইভ