রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

সুষ্ঠু নির্বাচনের পথে ইসিই বাধা

গতকাল রোববার সকালে জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হয়

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ্ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, দেশের সকল জনগণ ও রাজনৈতিকি দলগুলোর বহু দিনের প্রত্যাশা আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে সকল দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও বিতর্কমুক্ত নির্বাচন। কিন্তু এখনো সে পরিবেশ সৃষ্টি হয়নি। উপরন্তু নির্বাচন কমিশন কর্তৃক তরিগরি করে তফসিল ঘোষণা জাতিকে হতাশ করেছে। নির্বাচন কমিশনের এ ঘোষণা রাজনৈতিক দলগুলোর বহু প্রার্থীর নির্বাচনে অংশ গ্রহণ প্রায় অনিশ্চিত হয়ে পরেছে। নির্বাচন পিছানোর দাবি জানিয়ে তিনি বলেন, দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিয়ে স্বাভাবিক পরিবেশ সৃষ্টি করা সরকারের দায়িত্ব।  তিনি আরো বলেন, প্রার্থীদের সিডি সংগ্রহে বাধ্য করে নির্বাচন কমিশন প্রার্থীদের নির্বাচনে অংশ গ্রহণ বাধাগ্রস্ত করছে। নবম জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত তা বাধ্যতামূলক ছিল না। তিনি এ আইন বাতিল করার দাবি জানান।
গতকাল রোববার সকালে জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য রাখেন, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, আনিসুর রহমান জিন্নাহ, মাওলানা আব্দুল মান্নান, মুফতী সুলতান মহিউদ্দিন, মাওলানা সানাউল্লাহ, মাওলানা ফিরোজ আশরাফী, আব্দুর রকিব, হাফিজুর রহমান সরদার, সৈয়দ খালেকুজ্জামান মোস্তফা, ডাঃ মাওলানা আব্দুল কুদ্দুস  প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ইসলামী শাসন প্রতিষ্ঠা হলে সকল সমস্যার সমাধান হবে। জনগণ তাদের সকল অধিকার ফিরে পাবে। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান তারা। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ