রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

কাউখালীর অভ্যন্তরীণ সড়কে ছোঁয়া লাগেনি উন্নয়নের

কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা : কাউখালীর উপজেলা শহরের প্রধান প্রধান সড়কগুলো দীর্ঘদিন ধরে বেহালদশা বিরাজ করছে। সড়কের পিচ পাথর উঠে গিয়ে কয়েকবছরে খানাখন্দ সৃষ্টি হওয়ায় মানুষের পায়ে চলাও দায়। 

ভূক্তভোগি এলাকাবাসি জানান, কাউখালী শহরের প্রধান প্রধান এ সড়কে ডাকবাংলো, রেজিষ্ট্রি অফিস, প্রেস ক্লাব, ভূমি অফিস,বিআরডিবি অফিস, কৃষি ব্যাংক সহ নানা ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা বাড়ি অবস্থিত। সড়কটি নিত্যদিনের ব্যস্ততম সড়ক। প্রায় ১হাজার মিটার এ জনগুরুত্বপূর্ণ সড়কটিতে বেহাল দশা বিরাজ করছে। এছাড়া পুরাতন কাঠপট্টি রোড, উত্তর বাজার থেকে বেইলী ব্রীজ, কাঠপট্টি থেকে বালিকা বিদ্যালয় রোড পর্যন্ত এ সড়কে  স্কুল, কলেজ, মাদ্রাসা ও অফিসগামী লোকজন ও ছোট বড় যানবাহন চলাচল করে। রাস্তাগুলোর অবস্থা এতটাই করুন যে মানুষের  চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এছাড়া ছোট বড় খানা খন্দকের সৃষ্টি হয়ে কাদা মাটি বেড় হয়ে গেছে শুকনো মৌসুমেও রাস্তা দিয়া যানবাহন চলাচল করতে বেগ পেতে হয়। বিকল্প সড়ক না থাকায় কাদা জলে জনসাধারণ চলাচল করতে বাধ্য হন। এ ছাড়া দক্ষিন বাজারের ড্রেনগুলো গত ৬ মাস ধরে খুবই খারাপ অবস্থায় রয়েছে। ড্রেন করা হলেও তার উপর ঢাকনা না দেওয়ায় প্রতিনিয়ত ছোট খাট দূর্ঘনায় পতিত হচ্ছে সাধারন মানুষ। রাস্তার পাশের দোকানদারদের দুর্ভোগের শেষ নেই।

সংশ্লিষ্ট সড়কের কম্পিউটার ব্যবসায়ি পান্নু এন্ড ব্রাদার্স এর স্বত্বাধিকারী পান্নু জমাদ্দার জানান, এসব রাস্তায় দীর্ঘদিন যাবৎ কোন সংস্কারের  কিংবা নির্মানের কাজ করা হয়নি। তিনি আরও জানান দুই দিনের সাপ্তাহিক হাটে এ সড়ক দিয়ে হাটুরে লোকজন চরম দুর্ভোগে চলাচল করছে। 

 এ ব্যাপারে কাউখালী উপজেলা চেয়ারম্যান এস.এম আহসান কবীর বেহাল সড়কে জনদুর্ভোগের সত্যতা স্বীকার করে বলেন, এক বছর পূর্বে রাস্তাগুলোর সংস্কারে কার্যাদেশ হলেও সংশ্লিষ্ট ঠিকাদার কাজ করছেন না। এ নিয়ে সড়ক ও জনপদের উর্দ্ধতন কর্তপক্ষকে বার বার অবহিত করা হলেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করছেন না।

অনলাইন আপডেট

আর্কাইভ