শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

নির্বাচনকালীন সরকার গঠন আজ -------  অর্থমন্ত্রী

 

স্টাফ রিপোর্টার: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আজ শুক্রবার নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। তবে পদত্যাগ করা টেকনোক্র্যাট মন্ত্রীদের জায়গায় নতুন কাউকে নিয়োগ দেয়া হবে না। এখনও পর্যন্ত তাদের পদত্যাগপত্রও গ্রহণ করা হয়নি।

গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির  বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

গত ১ নবেম্বর থেকে ৭ নবেম্বর পর্যন্ত দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শেষ হয়েছে। শুক্রবার নির্বাচনকালীন সরকার গঠন হবে এমন আভাসও দেন তিনি।

অর্থমন্ত্রী জানান, নির্বাচনে দাঁড়াবো না, ইটস মাই ডিসিশন। তবে আমি ডামি ক্যান্ডিডেট হিসেবে মনোয়ানয়ন পত্র সাবমিট করবো, যদি কোনো কারণে আমার ক্যান্ডিডেট যে হবে সে মিস করে যায় তাহলে আমাকে দাঁড়াতে হবে। এটা একটি রুটিন ব্যাপার। মুহিত বলেন, আই ওয়ান্ট টু রিটায়ার্ড।

পদত্যাগ করা মন্ত্রীদের মন্ত্রণালয়ে নতুন কাউকে নিয়োগ দেওয়া হবে কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, না, নতুন কাউকে আনা হবে না। এ চার মন্ত্রণালয় বর্তমান মন্ত্রীদের বাড়তি দায়িত্ব হিসেবে দেওয়া হবে। 

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর নির্দেশে গত বুধবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি এবং বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান পদত্যাগপত্র জমা দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ