বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

ফলাফল বিপর্যয় সমাধানে অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের চার দফা

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাবির অধিভুক্ত সাত কলেজের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে চার দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: দেশের শিক্ষা ব্যবস্থা নিয়ে প্রহসন চলছে। শিক্ষার মানোন্নয়নের কথা বলে ৯০ শতাংশ শিক্ষার্থীকে ফেল করিয়ে দেয়া হয়েছে উল্লেখ করে আগামী ৭ দিনের মধ্যে প্রকাশিত ফলাফল বিপর্যয়ের সমাধানের দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে চার দফা দাবি জানিয়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা। মানববন্ধনে সাত কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের অভিযোগ, ‘২০১২-১৩ সেশনের শিক্ষার্থীদের ৪র্থ বর্ষের সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। দুঃখজনক হলেও আমাদের অধিকাংশ বিভাগে ৮০ থেকে ৯০ শতাংশ শিক্ষার্থীরা ফেল করেছে। গণহারে এই ফেল করা কোনো ভাবেই কাম্য নয়। শিক্ষার মানোন্নয়নের কথা বলে শিক্ষার্থীদের গড়পড়তা ফেল করানো হয়েছে। 

শিক্ষার্থীদের পক্ষ থেকে আসিফুর ইসলাম মনি জানান, আমাদের এই ফলাফল বিপর্যয়ের বিষয়ে কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছি। আমরা পরীক্ষার খাতার সঠিক মূল্যায়নের আবেদন করেও এখন পর্যন্ত কোনো সাড়া পাইনি। 

এসময় মানববন্ধনে শিক্ষার্থীরা তাদের পক্ষে চার দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- উত্তরপত্রের যথাযথ পুনঃমূল্যায়ন, খাতার নিরীক্ষণ নয়- সঠিক মূল্যায়ন, খাতার পুনঃবিবেচনা করে শিক্ষার্থীদের মাস্টার্সে ভর্তির সুযোগ ও ১০ দিনের মধ্যে ফলাফল বিপর্যয়ের সমাধান দিতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ