শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রাজশাহী মাদরাসা ময়দানে জাতীয় ঐক্যফ্রন্টের মহাসমাবেশ আজ

রাজশাহী অফিস : আজ শুক্রবার দুপুরে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে জাতীয় ঐক্যফ্রন্টের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। ফ্রন্টের শীর্ষ নেতৃবৃন্দের মধ্যে ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহমুদুর রহমান মান্না, আ স ম আবদুর রব, কর্ণেল অলি আহমেদ, আন্দালিব রহমান পার্থ প্রমুখ  সমাবেশে যোগ দেবেন।

এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে ঐক্যফ্রন্ট। এতে নেতৃবৃন্দ বলেন, রাজশাহীতে জাতীয় ঐক্যফ্রন্টের বিভাগীয় সমাবেশ থেকে গণআন্দোলন শুরু হবে। সমাবেশে স্মরণকালের বিপুল সমাগম ঘটবে। ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগের সমন্বয়ক বিএনপি’র উপদেষ্টা মিজানুর রহমান মিনু জানান, লাখো লাখো মানুষের ঢল নামবে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে। তবে পুলিশের কিছু অতি উৎসাহী এবং উচ্চাভিলাষী কর্মকর্তা সমাবেশে নানাভাবে বাধা দিচ্ছেন বলেও তিনি অভিযোগ করেন। তিনি বলেন, সমাবেশের মাত্র ১৪ ঘণ্টা আগে ১২টি শর্তে আমাদের সমাবেশ করার লিখিত অনুমতি  দেয়া হয়। এখন জনসমাগম যেন কম হয় সে জন্য বাস বন্ধ করে দেয়া হয়েছে। চট্টগ্রাম, সিলেট, ঢাকাতেও ঐক্যফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে এমনটি করা হয়। তারপরও এই সমাবেশ সফল হবে এবং এখান থেকেই সুষ্ঠু নির্বাচনের জন্য গণআন্দোলন শুরু হবে। ঐক্যফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের পুলিশ গ্রেফতার করতে শুরু করেছে বলেও অভিযোগ করেন মিনু। শতাধিক নেতাকর্মীর বাড়িতে পুলিশ গেছে। এসময় বিএনপির রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, মহানগর সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, জেএসডির কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি এমএ গোফরান, নগর সম্পাদক মারুফ আহমেদ পিকু, জাসদ নেতা মনির আহমেদ বাবর, শফিকুল আলম বাবর প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী-ঢাকা রুটে  হঠাৎ বাস চলাচল বন্ধ ॥ জনদুর্ভোগ

হঠাৎ রাজশাহী থেকে ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর রাজশাহী থেকে কোনো বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি।

পরিবহন নেতারা বলছেন, নাটোরে বাস শ্রমিকের ওপর হামলার ঘটনায় এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। অন্য রুটে চলছে। বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা চলছে। সমাধান হলে আবারো এই রুটে বাস চলাচল শুরু হবে। তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, শুক্রবার রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে ঐক্যফ্রন্টের জনসভা রয়েছে। জনসভাকে কেন্দ্র করেই আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এর আগে ঐক্যফ্রন্টের জনভাকে কেন্দ্র করে ঢাকা ও সিলেটেও একই কা- করা হয় বলে অভিযোগ করেন মিনু। এদিকে, আকস্মিক এই ধর্মঘটের কারণে রাজশাহী-ঢাকার সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়েন।

অনলাইন আপডেট

আর্কাইভ