বৃহস্পতিবার ০৬ আগস্ট ২০২০
Online Edition

ব্যারিস্টার মইনুলকে লাঞ্ছিত করায় আইন ও সালিশ কেন্দ্রের তীব্র নিন্দা

স্টাফ রিপোর্টার: জামিন আবেদনের শুনানির জন্য মানহানির মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও আইনজীবী মইনুল হোসেনকে রংপুর আদালতে নেয়া হলে আদালত চত্বরে পূর্ব থেকে অবস্থানরত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সমর্থকরা তাকে নানাভাবে লাঞ্ছিত করে। আইন ও সালিশ কেন্দ্র (আসক) এ ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে। গত মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আইন ও সালিশ কেন্দ্র (আসক)- নির্বাহী পরিচালক শীপা হাফিজা এই নিন্দা জানান।    
তিনি বলেন, গণমাধ্যমসূত্র থেকে জানা যায়, মইনুল হোসেনকে আদালতে হাজির করা হবে, এই খবর পেয়ে সকাল থেকেই আদালত চত্বরে জড়ো হতে থাকে আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের সদস্যরা। এ সময় তারা আদালত ভবনের সামনে বিক্ষোভ করেন এবং মইনুল হোসেনের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন। পরবর্তী সময়ে মইনুল হোসেনকে আদালতে আনা হলে নেতা কর্মীরা তাকে ঝাড়– প্রদর্শন করে এবং তাকে লক্ষ্য করে জুতা, স্যান্ডেল ও ডিম নিক্ষেপ করেন।
আসক আদালত চত্বরে এ ধরনের আচরণের তীব্র নিন্দা জানাচ্ছে। আদালত প্রাঙ্গণে এ ধরনের আচরণ শিষ্টাচার বহির্ভূত এবং বিচার ব্যবস্থার অবমাননার সামিল। আমরা ক্ষমতাসীন রাজনৈতিক দলের সমর্থকদের এমন আচরণের নিন্দা জানাই এবং দলটির উচ্ছ পর্যায়ের নেতৃবৃন্দকে এ ধরনের ন্যাক্কারজনক ও বেপরোয়া আচরণ পরিহার করার জন্য কঠোর নির্দেশনা প্রদানের দাবি জানাই।

অনলাইন আপডেট

আর্কাইভ