শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

তাড়াশে সেলাই মেশিন পেল ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর ১৮ নারী

তাড়াশ (সিরাজগঞ্জ)  সংবাদদাতা : সিরাজগঞ্জের তাড়াশে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অনুদানে ৬ মাস মেয়াদী প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন ও সনদ পেল সুবিধাবঞ্চিত ১৮ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী। বুধবার বেসরকারি উন্নয়ন সংস্থা সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন হলরুমে প্রভাষক খাইরুজ্জামান দুলালের সভাপতিত্বে কৃষি কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে ওই নারীদের মাঝে এসব বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন আয়োজক সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের পরিচালক শফিকুল ইসলাম সবুজ, চলনবিল দুস্থ মহিলা সংস্থার পরিচালক আব্দুল মালেক, পরিবর্তন সংস্থার সমন্বয়কারী রোকসানা খাতুন প্রমুখ।
নারীশ্রমিক নিহত: সিরাজগঞ্জের তাড়াশে সড়ক দুর্ঘটনায় জয়ন্তী উরাঁও (৪০) নামে এক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী শ্রমিকের মৃত হয়েছে। সে উপজেলার মাধাইনগর ইউনিয়নের কাঞ্চনেশ্বর গ্রামের প্রফুল্ল উরাঁওয়ের স্ত্রী।
প্রফুল্ল উরাঁও জানান, বুধবার অটোভ্যানগাড়ি করে ইটভাটায় কাজের উদ্দেশ্যে বের হন তারা। সকাল ৬টার দিকে নিমগাছি যৌতুক মোড় এলাকায় পৌঁছালে একটি মাটিবাহী ট্রাক ভ্যানটিকে ধাক্কা দেয়। এ সময় মাথায়  আঘাত লেগে ঘটনাস্থলেই তার স্ত্রী জয়ন্তী উরাঁও নিহত হয়। একই সঙ্গে তিনি (প্রফুল্ল উরাঁও), ক্ষীর মোহন উরাঁও ((৩৮), ও ভ্যান চালক শ্রী মজিবর চন্দ্র সরকার (৪৫) গুরুতর আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক আসিফ মাহমুদ।
এ প্রসঙ্গে তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, লাশ ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালের  মর্গে পাঠানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ