মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রাজশাহীতে জামায়াতের পৌর আমীর ও ইউপি চেয়ারম্যান আটক

রাজশাহী অফিস : রাজশাহীতে ইউপি চেয়ারম্যানসহ দুই জামায়াত নেতা আটক করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ আনা হয়েছে।
এদের একজন তানোর উপজেলা জামায়াতের মন্ডুমালা পৌর আমীর আনিছুর রহমান এবং অপরজন পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের জামায়াত সমর্থিত চেয়ারম্যান রুহুল আমিন সরকার। তানোর থানার পুলিশ জানায়, চলতি বছরের ৬ ফেব্রুয়ারি রাতে তানোর পৌর এলাকার তালন্দ সোমাসপুর গ্রামের মেহেদি হাসানের বাড়িতে পুলিশ তল্লাশি করে দুটি ককটেলসহ মেহেদিকে আটক করেন। সেই মামলায় বুধুবার জামায়াত নেতা আনিছুল রহমানকে গ্রেফতার করা হয়েছে। অপরদিকে, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে পুঠিয়া উপজেলার ঝলমলিয়া বাজার সংলগ্ন একটি পরিত্যক্ত তেলপাম্পের পাশ থেকে ইউপি চেয়ারম্যান রুহুল আমিন সরকারকে আটক করা হয়। তাঁর বিরুদ্ধে পুঠিয়া থানায় নাশকতা পরিকল্পনা ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।
বিপ্লব ও সংহতি দিবস পালিত : গতকাল বুধবার রাজশাহীতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মহানগর বিএনপি’র  উদ্যোগে নগরীর ভুবনমোহন পার্কে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়।
সকাল সাড়ে ৭টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শান্তির দুত পায়রা এবং বেলুন উড়িয়ে দিনের উদ্বোধন করা হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপি’র মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি ছিলেন বিএনপি’র উপদেষ্টা, সাবেক মেয়র ও এমপি মিজানুর রহামন মিনু। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। এতে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে মিনু শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বর্ণাঢ্য জীবনের ইতিহাস তুলে ধরেন। তিনি বলেন, আগামী ৯ তারিখের জাতীয় ঐক্যফ্রন্টের মহাসমাবেশ থেকে সরকার পতনের আন্দোলন গড়ে তোলা হবে। এই আন্দোলনে সকল নেতাকর্মীদের রাজপাথে থাকার আহ্বান জানান। শেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানসহ সংশ্লিষ্ট সকলের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।
অটোরিকশা ছিনতাই:  রাজশাহীতে এবার এক ব্যাটারিচালিত অটোরিকশার চালককে খুন করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। তার নাম শরিফুল ইসলাম ওরফে মুন্না (৩৮)। মঙ্গলবার দিবাগত রাতে রাজশাহী নগরীর শাহমখদুম থানাধীন সিটিহাট এলাকায় এ ঘটনা ঘটে। মুন্নাকে হত্যা করে তার অটোরিকশাটি নিয়ে গেছে দুর্বৃত্তরা। নিহত মুন্না নগরীর কাশিয়াডাঙ্গা এলাকার মান্নানের ছেলে।
শাহমখদুম থানার পুলিশ জানায়, মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে সড়কের পাশে একটি মেহেগনি বাগানে শরিফুলের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দেন। সুরতহালের সময় লাশের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন দেখা গেছে। পুলিশ জানায়, মুন্নার অটোরিকশাটি খুঁজে পাওয়া যায়নি। তাই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অটোরিকশার জন্যই দুর্বৃত্তরা মুন্নাকে হত্যা করেছে। এ ঘটনায় নিহত মুন্নার স্ত্রী সালমা বেগম বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে থানায় মামলা করেছেন।
এ নিয়ে গত দুই মাসে রাজশাহী ও নাটোরের বিভিন্ন উপজেলায় ৮ জন ভ্যান চালক খুন হলেন। খুনের পর ভ্যান নিয়ে গেছে দুর্বৃত্তরা। তবে গত ১ নভেম্বর রাজশাহীর চারঘাট উপজেলায় এক কিশোর ভ্যানচালককে খুনের পর ভ্যান নিয়ে পালানোর পথে একজনকে আটক করেন স্থানীয়রা। সর্বশেষ শরিফুল ইসলাম ওরফে মুন্নাকে হত্যা করা হলো রাজশাহী নগরীর শাহমখদুম থানার সিটিহাট এলাকায়। গত মঙ্গলবার দিবাগত রাতে এই হত্যাকা-ের ঘটনা ঘটে। পরে রাতেই পুলিশ তার লাশ উদ্ধার করে থানায় নেয়। বুধবার সকালে ময়নাতদন্তের জন্য লাশটি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ