শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১
Online Edition

সিলেট নগরীতে সিসিকের গণশৌচাগার চালু

সিলেট ব্যুরো : সিলেট নগরীর চৌহাট্টা’র পর এবার ধোপাদিঘীর পাড়ে গণশৌচাগার চালু করেছে সিলেট সিটি কর্পোরেশন। গতকাল সোমবার বিকেলে নান্দনিকতার ছোঁয়ায় নারী-পুরুষ ও প্রতিবন্ধীদের ব্যবহার উপযোগী এ গণশৌচাগারের উদ্বোধন করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।
বহুজাতিক সেবা সংস্থা ‘ওয়াটার এইড’ এবং এইচ এন্ড এম ফাউন্ডেশনের সহযোগিতায় সিলেট সিটি কর্পোরেশন এই গণশৌচাগার নির্মাণ করে। উদ্বোধনকালে মেয়র বলেন, আগামী কয়েকবছরের মধ্যে সিলেট হবে একটি আধুনিক ও স্বাচ্ছন্দে বসবাসযোগ্য একটি স্মাট নগরী। যার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। তিনি বলেন, কদমতলী, আদালতচত্তর, টিলাগড়সহ জনগুরুত্বপূর্ণ স্থানে স্থাপন করা হবে আরো কয়েকটি পাবলিক টয়লেট’। তিনি জানান, এ বিষয়ে বহুজাতিক সেবা সংস্থা ‘ওয়াটার এইড’ এবং এইচ এন্ড এম ফাউন্ডেশনের কর্মকর্তাদের সাথে কথা হয়েছে। তারা নগরীর জনগুরুত্বপূর্ণ স্থানে আরো কয়েকটি পাবলিক টয়লেট স্থাপন করার আশ্বাস দিয়েছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে ‘ওয়াটার এইড’ এর কর্মসূচি ও নীতিমালা প্রণয়ন পরিচালক মো. লিয়াকত আলী, সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী মোহাম্মদ বদরুল হক বক্তব্য রাখেন। অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ‘ওয়াটার এইড’ এবং এইচ এন্ড এম ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার ড্যানিয়েল প্যালিন, প্রজেক্ট ম্যানেজার এবিএম মোবাশের হোসাইন ও যোগাযোগ কর্মকর্তা সামিয়া মালিক। এছাড়া সিসিকের নির্বাহী প্রকৌশলী আলী আকবর ও রুহুল।
সিলেটের ওসমানীনগরে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার
গোপন সংবাদের ভিত্তিতে সিলেটের ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের কনাইশাহ মাজার সংলগ্ন জমিতে গর্ত খুঁড়ে গতকাল সোমবার অজ্ঞাত এক মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে। আটককৃত আব্দুল গনি (৪০) একই ইনিয়নের দয়ামীর গ্রামের বাসিন্দা।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে দয়ামীর এলাকার আশপাশে একজন মহিলার লাশ মাঠিতে গর্ত করে রাখা হয়েছে। আটক আব্দুল আব্দুল গনি প্রাথমিক জিজ্ঞাসাবদের পর সে লাশ রাখার গর্ত সনাক্ত করে দেয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে। পরবর্তীতে পুলিশ এবং স্থানীয় ব্যাক্তিদের সহযোগিতায় মাটির গর্ত খুড়ে লাশ উদ্ধার করে পুলিশ। ওসমানীনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম আল মামুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে গর্ত খুড়ে লাশ উদ্ধার করেছে। লাশটি ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ