বুধবার ১৫ জুলাই ২০২০
Online Edition

একদিন এই নৃশংস হত্যাকাণ্ডের বিচার হবে

ফরিদপুর পৌর জামায়াতের উদ্যোগে ২৮ অক্টোবর উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন, কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সেক্রেটারি এস এম লুৎফর রহমান বলেন, ২৮শে অক্টোবর বাংলাদেশের রাজনীতির ইতিহাসে একটি কালো দিবস।
২০০৬ সালের এই দিনে লগি-বৈঠার আঘাতে নিরপরাধ জীবন্ত মানুষকে পিটিয়ে হত্যা করে নৃশংসতার ঘৃণ্য নজির স্থাপন করেছিল আওয়ামী লীগ। রক্তের এ দাগ মুছবে না। ইতিহাসই একদিন এ নৃশংস হত্যাযজ্ঞের বিচার করবে।
গত সোমবার শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম সদর অঞ্চল আয়োজিত পল্টন ট্রাজেডি দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শ্রমিক কল্যাণ মহানগরী এসিস্ট্যান্ট সেক্রেটারি শ্রমিক নেতা মকবুল আহমদের সভাপতিত্বে ও সদর অঞ্চল সেক্রেটারি মীর হোছাইনের পরিচালনায় আলোচনা সভায় আরও আলোচনা রাখেন সদর অঞ্চল সহ-সভাপতি আব্দুল কাদের, মো: বেলাল, আবদুল হামিদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।
কুমারখালী (কুষ্টিয়া)
জেলার কুমারখালীতে ২৮ অক্টোবরের শহীদদের স্মরনে এক দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে শহরের একটি মিলনায়তনে কুমারখালী উপজেলা জামায়াতের উদ্যোগে এই দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা জামায়াতে ইসলামীর আমির মাওলানা অধ্যাপক আব্দুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সেক্রেটারী ও কুমারখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আফজাল হোসাইন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারী আবুল আহসান শমসের, মাওলানা আব্দুল হাকিম, রবিউল ইসলাম প্রমূখ। শেষে দোয়া ও মোনাজাত করা হয়।
চারঘাট (রাজশাহী)
জামায়াতে ইসলামী চারঘাট উপজেলা শাখার উদ্যোগে গত ২৮ অক্টোবর রবিবার বিকেলে চারঘাটে এক  আলোচনা সভা ও দোয়া মাহফ্লি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন  চারঘাট উপজেলা জামায়াতের আমীর জনাব অধ্যাপক মুহাঃ কামারুজ্জামান। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চারঘাট উপজেলা জামায়াতের সেক্রেটারী শেরে আলম, চারঘাট পৌর জামায়াতের আমীর নকিব উদ্দিন, চারঘাট ইউনিয়ন জামায়াতের সভাপতি সাজ্জাদুল ইসলাম, ছাত্রশিবির রাজশাহী পূর্বজেলা অফিস সেক্রেটারী জনাব মুহাঃ ইব্রাহিম প্রমূখ।
কুড়িগ্রাম
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কুড়িগ্রাম জেলা শাখা কর্তৃক আয়োজিত ঐতিহাসিক ২৮ অক্টোবর পল্টন ট্রাজেডি ও শহীদ দিবসের স্মরণ সভার অংশ হিসেবে কুড়িগ্রামের উদীয়মান ছাত্রনেতা মেধাবী ও শহীদ রফিকের বাসায় দোয়া মহফিল ও আলোচনার আয়োজন করে। উক্ত আলোচনা সভায় জেলা শিবিরের সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে  জেলা সেক্রেটারী হামিদুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুল মতিন ফারুকী, মাওলানা আব্দুল হাই,মাওলানা তজিবুর রহমান প্রমূখ। বক্তারা সকলে আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে জনগণকে বাংলাদেশের ইসলামী আন্দোলন জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের দাওয়াত ঘরে-ঘরে পৌঁছে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ