বৃহস্পতিবার ০২ জুলাই ২০২০
Online Edition

মাগুরায় আড়াই কোটি টাকার নকল কীটনাশক উদ্ধার ॥ সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

মাগুরা সংবাদদাতা : মাগুরার শ্রীপুর উপজেলার চৌগাছি গ্রামের একটি বাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় আড়াই কোটি টাকার সমমূল্যের বিভিন্ন কোম্পানির নকল কীটনাশক উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্থানীয় দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী মহিদুল আলমকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, সোমবার রাতে এলাকাবাসী শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর থেকে চৌগাছি গ্রামের মাখরাজ মৃধা নামে এক ব্যক্তিকে নকল কীটনাশক তৈরির কাঁচামালসহ আটক করে মারধর করে। এ সময় ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাজী মহিদুল ইসলাম তাকে রক্ষার চেষ্টা করলে এলাকাবাসী তাকেও আটকে মারধর করে উভয়কে দ্বারিয়াপুর হাসপাতালে ভর্তি করে। একফাকে মাখরাজ মৃধা হাসপাতাল থেকে পালিয়ে যায়। এ অবস্থায় এলাকাবাসী পুলিশকে খবর দিলে মাখরাজ মৃধার চৌগাছি গ্রামের বাড়িতে তল্লাশি চালায়। এ সময় সেখান থেকে নকল কীটনাশক তৈরির উপকরণ ও নকল প্যাকেটসহ নামীদামি কোম্পানির মোড়ক, সিনজেনটার ভিরতাকো, অটোক্রপ কেয়ারের রোভরাল, কেয়ার এগ্রো কেমিক্যালসের মামবেন ও বায়ারের ৪৫০ প্যাকেট নকল ওষুধসহ ১৯৬ কেজি কাঁচামাল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য প্রায় ২ কোটি ৪২ লাখ টাকা বলে কীটনাশক ব্যবসায়ীরা জানিয়েছেন। মঙ্গলবার মাখরাজ মৃধা, কাজী মহিদুল আলম, জয়নাল মৃধা, মতিন মোল্যা ও মাহফুজা বেগমকে আসামী করে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। শ্রীপুর থানার ওসি মাহবুবুর রহমান জানান আসামীদের আটকের চেষ্টা চলছে।
বিএনপির ৭ নেতা কর্মী গ্রেফতার : মাগুরা পুলিশ মঙ্গলবার রাতে শহরের পারনান্দুয়ালী এলাকা থেকে ৭ সাত বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে। নাশকতার পরিকল্পনার উদ্দেশ্যে গোপন বৈঠকে মিলিত হওয়ার অভিযোগে তাদের গ্রেফতার করা হয় বলে পুলিশ জানায়।
 মাগুরা জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আশরাফুজ্জামান শামীম কোন কারণ ছাড়াই পুলিশ নেতাকর্মীদের গ্রেফতার করেছে। পুলিশের এ কর্মকান্ডের প্রতিবাদ জানিয়ে বলেন, মঙ্গলবার কেন্দ্রীয় বিএনপি আয়োজিত রাজনৈতিক কর্মসূচি হওয়ার কথা থাকলেও পুলিশের অনুমতি না পাওয়ায় কর্মসূচি পালন করা সম্ভব হয়নি। অথচ পারনান্দুয়ালী এলাকার প্রতিটি বাড়িতে বাড়িতে তল্লাশী চালিয়ে বিএনপি নেতা কর্মীদেরকে আটক করা হয়েছে। এসময় শুধুমাত্র নয়নকে চৌরোঙ্গী মোড় থেকে গ্রেফতার করা হয়।
বিএনপির একটি সূত্র জানায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন, মাগুরা পৌর বিএনপি সভাপতি আইয়ুব হোসেন, সদর থানা বিএনপি সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন কুতুব, পৌর স্বেচ্ছাসেবক দল আহবায়ক সাইফুল ইসলাম রানা, জেলা যুবদল নেতা মিজানুর রহমান, সাবেক ছাত্রদল নেতা আ ন ম শহীদ উবা, জেলা স্বেচ্ছাসেবল দল যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন ও মুন্সী নাইমুজ্জামান নয়ন। মাগুরার পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান গ্রেফতারের ঘটনা স্বীকার করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ