বৃহস্পতিবার ০২ জুলাই ২০২০
Online Edition

সিসি ক্যামেরা দিয়ে ‘চোর’ ধরল কেন্দ্রীয় ব্যাংক

স্টাফ রিপোর্টার: উদ্দেশ্য পরিকল্পনা সবই ঠিক ছিল। কিন্তু বাধা হয়ে দাঁড়ালো সিসিটিভি ক্যামেরা। বাংলাদেশ ব্যাংক থেকে টাকা হাতিয়ে নেয়ার সময় হাতেনাতে ধরা পড়লো চোর।
গতকাল বুধবার এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ভবনে। কামাল হোসেন নামে ওই চোরকে ধরে পুলিশে দেয়া হয়েছে।
কেন্দ্রীয় ব্যাংকের সংশ্লিষ্ট কর্তকর্তারা জানান, বাংলাদেশে ব্যাংকের গভর্নর ভবনের নিচ তলায় বিক্রি হয় সঞ্চয়পত্র। সকাল থেকেই ভিড় করেন বিভিন্ন শ্রেণির গ্রাহক। এমনই একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা সঞ্চয়পত্র কিনতে আসেন বাংলাদেশ ব্যাংকে। তার পিছনেই ছিলেন এক লোক। সন্দেহজনকভাবে ঘুরছেন। বিষয়টি নজরে আসে সিসিটিভি ক্যামেরার নিয়ন্ত্রণ কক্ষের। সঙ্গে সঙ্গে নিরাপত্তাকর্মীদের এ বিষয়ে সতর্ক করা হয়। পাশাপাশি লোকটিকে নজর রাখতে বলা হয়। এরপর সঞ্চয়পত্রের ক্রেতা ফরম পূরণ করে যখন নির্দিষ্ট কাউন্টারে টাকা জমা দিতে যায়। তখনও তার পিছনে লোকটি। ব্যাগ থেকে টাকা টেবিলে রাখার সঙ্গে সঙ্গে কৌশলে চুরি করছিল লোকটি। ঠিক তখনই হাতেনাতে ধরে ফেলে ব্যাংলাদেশ ব্যাংকের কর্মীরা। পরে তাকে কেন্দ্রীয় ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ফাঁড়িতে সোপর্দ করা হয়।
এ বিষয়ে দায়িত্বরত সাব ইন্সপেক্টর (এসআই) ওয়াহিদুজ্জামান বলেন, ব্যাংকের ভিতর লোকটি ঘুরছিল। সিসিটিভি ক্যামেরার নিয়ন্ত্রণ কক্ষ থেকে চলাফেরা সন্দেহ হওয়ায় তাকে ধরা হয়। আমরা তাকে নিয়ে এসেছি। তার নাম কামাল হোসেন। পিতা মৃত-হাফিজ উদ্দিন। তিনি ভোলা জেলার লালমোহন থানার হবিগঞ্জের বাসিন্দা। তিনি বলেন, ব্যাংক কর্মকর্তারা অভিযোগ করেছেন টাকা চুরির সময় তাকে ধরেছেন। তদন্ত ও জিজ্ঞাসাবাদে পরে বিষয়টি জানা যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ