বৃহস্পতিবার ০২ জুলাই ২০২০
Online Edition

মা ইলিশ কিনতে গিয়ে ৩ পুলিশ সাময়িক বরখাস্ত

মুন্সীগঞ্জ সংবাদদাতা: মুন্সীগঞ্জের গজারিয়ার মেঘনা নদীতে জেলেদের কাছ থেকে অবৈধভাবে মা ইলিশ কিনতে যাওয়ার অভিযোগে সাময়িক বরখাস্ত হলেন পুলিশের এএসআইসহ দুই কনস্টেবল।
এছাড়া দায়িত্বে অবহেলার অভিযোগে গজারিয়ার ভবেরচর হাইওয়ে পুলিশের ইনচার্জ (পরিদর্শক) আলমগীর হোসেনকে বদলি করা হয়েছে।
সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন- ভবেরচর হাইওয়ে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ইয়ামিন মিয়া, কনস্টেবল সোহেল ও মোহাব্বত।
ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, ২০ অক্টোবর গজারিয়া উপজেলার মেঘনা নদীতে জেলেরা অবৈধভাবে মা ইলিশ শিকার করেন। জেলেদের কাছ থেকে অবৈধভাবে মা ইলিশ কিনতে যাওয়ার অভিযোগে এ তিন পুলিশ সদস্যকে তাৎক্ষণিক ক্লোজড করা হয়। এরপর রোববার (২৮ অক্টোবর) এএসআই ও দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়। আর দায়িত্ব অবহেলার অভিযোগে পরিদর্শক আলমগীরকে টঙ্গি হাইওয়ে পুলিশে বদলি করা হয়েছে।
তিনি বলেন, স্থানীয় জেলেরা গজারিয়া থানার ওসির কাছে ওই পুলিশ সদস্যদের বিরুদ্ধে অভিযোগ করেন।
মঙ্গলবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় গজারিয়া থানার ওসি হারুন অর রশীদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না।
গাজীপুর হাইওয়ে জোনের পুলিশ সুপার শফিকুল ইসলাম পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, মা ইলিশ কেনার অভিযোগে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ