বৃহস্পতিবার ০২ জুলাই ২০২০
Online Edition

রাজধানীতে সিএনজি চালকের গলাকাটা লাশ

স্টাফ রিপোর্টার : রাজধানীর সবুজবাগ এলাকা থেকে রাশেদ (৩০) নামে এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি পেশায় সিএনজি চালক। গতকাল বুধবার ভোরের দিকে সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে। রাশেদের গ্রামের বাড়ি গাইবান্ধা জেলায়। দুপুরে ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
সবুজবাগ থানার ওসি আবদুল কুদ্দুস ফকির জানান, দক্ষিণগাঁও বেগুনবাড়ী এলাকার একটি খালি জায়গা থেকে রাশেদের জবাই করা লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, গত রাতে কোনও এক সময় দুষ্কৃতিকারীরা তাকে হত্যা করে ফেলে যায়। রাশেদ পেশায় সিএনজি চালক ছিলেন। হত্যার কারণ উদঘাটনের চেষ্টা চলছে।
রাস্তা পার হতে গিয়ে নারীর মৃত্যু : মিরপুর মাজার রোডে সড়ক দুর্ঘটনায় এক নারীর মৃত্যু হয়েছে। নিহত শামীমা আকতার (৫৫) মাজার রোডের লালকুঠি বাজার এলাকায় থাকতেন। বিভিন্ন বাসায় গৃহকর্মীর কাজ করতেন তিনি।
শামীমার স্বামী হারেস মোল্লা পুলিশকে বলেছেন, মঙ্গলবার রাতে কাজ শেষে বাসায় ফেরার পথে মাজার রোড এলাকায় রাস্তা পার হওয়ার সময় একটি গাড়ির ধাক্কায় তার স্ত্রী গুরুতর আহত হন।
রাত সাড়ে ১১টার দিকে শামীমাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান। তিনি বলেন, যে গাড়ির ধাক্কায় শামীমার মৃত্যু হয়েছে সেটি পুলিশ শনাক্ত করতে পারেনি।
দুই কারাবন্দীর মৃত্যু : ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে দুই কারাবন্দীর মৃত্যু হয়েছে। তারা হচ্ছেন, মো. ফজলুল হক (৮০) ও শ্রী সুবল চন্দ্র বর্মন (৬০)। অসুস্থ অবস্থায় কারারক্ষীরা ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে মঙ্গলবার ঢামেক হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
কারারক্ষী মো. হানিফ জানান, ফজলুল হক কারাগারে অসুস্থ হয়ে পড়লে সকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে তাকে ঢামেকে আনা হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার হেতালিয়া গ্রামের মৃত কবির উদ্দিন হাওলাদারের ছেলে ফজলুল হক। ময়নাতদন্ত শেষে ফজলুল হকের লাশ সন্ধ্যায় নিয়ে যান স্বজনেরা। তিনি আরও বলেন, কারাবন্দি শ্রী সুবল চন্দ্র বর্মন (৬০) রংপুর কারাগারে ছিলেন। উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে প্রথমে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) এবং পরে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বাবার নাম শ্রী যোগী চন্দ্র বর্মন। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রাখা হয়েছে।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. বাচ্চু মিয়া।
শাহজালালে তিন কেজি সোনা উদ্ধার : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীর কাছে থাকা তিন কেজি দুইশ গ্রাম সোনা উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। মঙ্গলবার সন্ধ্যায় এ সোনা উদ্ধার করা হয়। পরে ওই যাত্রীকে থানায় সোপর্দ করা হয়েছে।
ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বলেন, গোপন তথ্যের ভিত্তিতে কাস্টম হাউসের একটি দল বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করছিল। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দুবাই থেকে এমিরেটসের একটি
ফ্লাইটে ঢাকা আসেন মোহাম্মদ নাসিরউদ্দিন। তাকে বোর্ডিং ব্রিজ এলাকা থেকে অনুসরণ করা হয়। গ্রিন চ্যানেল অতিক্রমের পর তার কাছে শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অস্বীকার করেন। পরে তার লাগেজে থাকা আইস কিউব মেকারের কম্প্রেসারের মধ্যে লুকানো অবস্থায় তিনটি পাত উদ্ধার করা হয়। পাত তিনটি সিলভার কালারে প্রলেপ দেওয়া, যা ঘষার পরে সোনার অস্তিত্ব পাওয়া যায়। উদ্ধার করা সোনার ওজন তিন কেজি দুইশ গ্রাম যার আনুমানিক দাম এক কোটি ৬০ লাখ টাকা।

অনলাইন আপডেট

আর্কাইভ