শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

মংক্যচিং মারমাকে অপহরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

খাগড়াছড়ি সংবাদদাতা: খাগড়াছড়ি পার্বত্য জেলার মহালছড়ি উপজেলার মাইসছড়ির বুলিপাড়া গ্রামের মংক্যসিং কারবারীকে অপহরণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল সমাবেশ পালন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার মাইসছড়ির এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূূচি পালন করা হয়।
এসময় মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বুলিপাড়া এলাকার সানু মারমা, দোঅং মারমা, চৌধুরী পাড়ার নাইন্দা মারমা ও স্ত্রী পাইক্রা মারমাসহ এলাকার নারী-পুরুষরা অংশগ্রহণ করেন।
প্রতিবাদ সমাবেশে বক্তারা এ ঘটনার জন্য ইউপিডিএফকে দায়ি করে বলেন, ইউপিডিএফ হত্যা, অপহরণ, গুম করে এবং সাধারণ জনগণকে ভয়-ভীতি দেখিয়ে সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছে। জনগণ এ অত্যাচার আর সহ্য করবে না জানিয়ে ২৪ ঘণ্টার মধ্যে অপহৃত মংক্যচিং কার্বারীকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেয়া হয়।
উল্লেখ্য, ২৭ সেপ্টেম্বর  মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের বুলিপাড়া গ্রামের কার্বারী মংক্যচিং মারমাকে কয়েকজন সশস্ত্র অস্ত্রধারী সন্ত্রাসীরা চোংড়াছড়ি হেডম্যান পাড়া থেকে তুলে নিয়ে যায়।
ঘটনার পর থেকে অনেক খোঁজাখুজির পরও কোন হদিস মেলেনি। অপহৃত ব্যক্তির আত্মীয় স্বজনেরা এ ঘটনার জন্য আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটি ফ্রন্ট (ইউপিডিএফ)কে দায়ী করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ