শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

মিরসরাই বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা: চট্টগ্রামের মিরসরাই উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২ নেতা-কর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার (২৪ অক্টোবর ) আসামী পক্ষের আইনজীবীরা আদালতে জামিন চাইলে বিচারক জামিন নামঞ্জুর করে সবাইকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন। গত মঙ্গলবার রাত নয়টার দিকে চট্টগ্রাম শহরের রিয়াজুদ্দিন বাজার এলাকার হোটেল সফিনা থেকে তাদের আটক করে কোতোয়ালী থানা পুলিশ।
কারাগারে প্রেরণকৃতরা হলেন- উপজেলা বিএনপির সাবেক আহবায়ক ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আউয়াল চৌধুরী, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও চট্টগ্রাম উত্তর জেলা জাসাসের সাধারণ সম্পাদক শাহীদুল ইসলাম চৌধুরী, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মঞ্জুরুল হক বাহার, যুগ্ম আহবায়ক আব্দুর রহিম বাবলু, মিরসরাই পৌরসভা বিএনপির যুগ্ম আহবায়ক মহিউদ্দিন, যুবদল নেতা মাঈন উদ্দিন মনি, মিরসরাই জাতীয়তাবাদী ফোরাম সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা নুর নবী করিম বাবলু, যুবদল নেতা জাফর আহমদ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক সদস্য মাছুম বিল্লাহ, ছাত্রদল নেতা শাওন, বাবলু, ছাত্রদল নেতা নাজিম উদ্দিন।
চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের যুগ্ম সম্পাদক এস.এম হারুন বলেন, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী ঢাকায় থাকেন, তিনি চট্টগ্রামে এলে হোটেল সফিনায় উঠেন। তিনি হোটেলে থাকায় নেতাকর্মীরা তার সাথে দেখা করতে গিয়েছিলেন।  পুলিশ কোন কারণ ছাড়াই হোটেল থেকে তাদের আটক করেছে।
বিএনপি নেতাদের গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, বিএনপির উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ভিপি নাজিম উদ্দিন, মিরসরাই উপজেলা বিএনপির আহবায়ক নুরুল আমিন, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান (সাময়িক বরখাস্তকৃত) নুরুল আমিন, চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সরোয়ার উদ্দিন সেলিম, মিরসরাই উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ আলমগীর, গাজী নিজাম উদ্দিন, নুরুল আফছার চেয়ারম্যান, চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রদলের সভাপতি জাহিদুল আফছার জুয়েল, মিরসরাই জাতীয়তাবাদী ফোরাম সংযুক্ত আরব আমিরাতের প্রধান উপদেষ্টা শেখ খোরশেদ আলম  প্রমুখ।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মহসিন জানান, বিএনপি নেতাদের গোপন বৈঠকের খবর পেয়ে তাদের আটক করেছি। তাদের বিরুদ্ধে নাশকতার প্রস্তুতির মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ