শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

পাঁচবিবিতে মাদরাসার গাছ কেটে জায়গা দখলের চেষ্টা

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা: পাঁচবিবিতে মাদ্রাসার গাছ কেটে জায়গা জোর পূর্বক দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগকারী উপজেলার কুয়াতপুর গ্রামের মৃত নাজাত আলীর পুত্র বাঁশখুর ফাজিল ডিগ্রী মাদ্রসার সাবেক অধ্যক্ষ আঃ বাকি জানান, ১৯৯২ সাল থেকে কয়েক খন্ড দলিল মূলে কুয়াতপুর মৌজার ৪৭ খতিয়ানে ৮৮ দাগে ১৭ শতাংশ জমি খরিদ করেন।
সেই জমিতে তিনি নিজ খরচে ফাতেমাতুজ জহুরা (রাঃ) নামে নূরানী ও হাফেজীয়া মাদ্রাসা স্থাপন করে পরিচালানা করে আসছেন। মাদ্রাসার জমির পাশের্^ বাড়ি একই গ্রামের আহম্মদ আলীর পুত্র নজরুল ইসলাম (৪৫), আশরতুল্লাহর পুত্র নুরুল ইসলাম (৪০), সুকু মদ্দিনের পুত্র আনোয়ার হোসেন (৩৫), যোগসাজশ করে মাদ্রসার প্রতিষ্ঠাতা ও পরিচালকের অনুপস্থিতির সুযোগ বুঝে ৭ অক্টোবর সকালে প্রায় ১০ হাজার টাকা মূল্যে একটি রেইনটি গাছ তরিঘড়ি করে কেটে ফেলে এবং মাদ্রাসার ২ শতক জায়গা জবর দখলের উদ্দ্যেশে জোর পূর্বক তার কাটা দিয়ে ঘিড়ে রেখেছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে আব্দুল বাকি পাঁচবিবি থানায় একটি অভিযোগ দাখিল করেছেন। অভিযোগের বিষয়ে সরজমিনে গেলে জোর পূর্বক গাছ কর্তনকারী কাউকে বাড়িত পাওয়া যায় নি। পরিবারের সদস্যরা সাংবাদিকের সঙ্গে কথা বলতে রাজি হন নি।
অপহরণ চক্রের ৪ সদস্য গ্রেফতার
পাঁচবিবিতে থানা পুলিশের রাত-ভর ঝটিকা অভিযানে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র-স্বস্থ সহ অপহরণ চক্রের ৪ সদস্য গ্রেফতার হয়েছে। থানা পুলিশ সূত্রে জানা যায়, ২২ অক্টোবর পাঁচবিবির থানার এসআই তোজাম্মেল হোসেন, এসআই মোস্তফা ও এসআই হাসান সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে রাত-ভর জেলার বিভিন্নস্থানে ঝটিকা অভিযান চালিয়ে অপহরণ চক্রের প্রধান জয়পুরহাট সদর উপজেলার আমতলী গ্রামের জাহাঙ্গীর আলমের পুত্র পারভেজ (৩৫), হানাইল নবীনগর গ্রামের রফিকুল ইসলামের পুত্র আমিনুল ইসলাম (২৩), শান্তীনগর গ্রামের নজরুল ইসলামের পুত্র শফি মাহমুদ মুনা (৩২) ও নওগাঁ জেলার বদলগাছী উপজেলার দূর্গাপুর গ্রামের আলমগীর হোসেন জাহিদুলের পুত্র শরিফুল ইসলাম দিপু (৩২) তে গ্রেফতার করে। এ সময় আমিনুল ইসলামের নিকট বড় হাসুয়া ও চাপাতিসহ ৭টি দেশীয় অস্ত্র উদ্ধার করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ