শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

সোনাতলায় যমুনা নদী থেকে বিশ হাজার মিটার কারেন্ট জালসহ মা ইলিশ মাছ জব্দ

সোনাতলা (বগুড়া) সংবাদদাতা: বগুড়া সোনাতলায় যমুনা নদীতে মা ইলিশ মাছ ধরার অভিযোগে বিশ হাজার মিটার কারেন্ট জাল আটক করেছে মৎস্য অধিদপ্তরের কর্মকর্তারা। উপজেলার পাকুল্লা ইউনিয়নে যমুনা নদীতে অভিযান চালিয়ে কারেন্ট জাল আটকসহ ১০টি মা ইলিশ মাছ জব্দ করা হয়।
সোনাতলা উপজেলা মৎস কর্মকর্তা এমদাদুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, গত ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা, সংরক্ষন, আহরণ, বাজারজাত করা নিষিদ্ধ ঘোষণা করে সরকার। কিন্তু সরকারি নিষেধ অমান্য করে যমুনা নদী থেকে ইলিশ মাছ শিকার করছিলেন স্থানীয় জেলেরা।
খবর পেয়ে যমুনা নদীতে অভিযান চালিয়ে বিশ হাজার মিটার কারেন্ট জাল আটক ও ১০টি ইলিশ মাছ জব্দ করা হয়। মৎস্য বিভাগের কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে যমুনা নদীতে জাল রেখে কৌশলে সটকে পড়েন জেলেরা। পরে নদীর ধারেই কারেন্ট জাল আগুনে পুড়ে ধ্বংস করা হয় এবং ইলিশ মাছগুলো খাবারের জন্য স্থানীয় একটি এতিম খানার শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।
অভিযান পরিচালনা ও জাল ধ্বংসের সময় উপস্থিত ছিলেন- রাজশাহী মৎস্য অধিদপ্তরের উপপরিচালক রেজাউল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ রওশন আরা বেগম, সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুর আলম, উপজেলা মৎস্য কর্মকর্তা ইমদাদুল হক, পাকুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলফিকার রহমান শান্ত মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল হান্নান, অফিস সহকারি ওসমান গনি ও সোনাতলা থানার এস আই বাসির আহম্মেদ সহ একদল পুলিশসদস্য।

অনলাইন আপডেট

আর্কাইভ