শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

প্রফেসর ড. এম. এ. হান্নান ফিরোজ-এর প্রথম মৃত্যুবার্ষিকী

স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ- এর প্রতিষ্ঠাতা, প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠাতা ভিসি প্রফেসর ড. এম. এ. হান্নান ফিরোজ-এর প্রথম মৃত্যুবার্ষিকী। তিনি ০১ অক্টোবর, ১৯৫৬ সালে বরিশাল বিভাগের ঝালকাঠি জেলার রাজাপুর থানায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭৭ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০০৫ সালে হার্বার্ড বিশ্ববিদ্যালয় থেকে আই.ই.এম. ডিগ্রী অর্জন করেন।
ড. ফিরোজ এস.টিভি.ইউ.এস.-এর চেয়ারম্যান, দৈনিক আমাদের সময়ের সম্পাদকীয় মন্ডলীর সভাপতিসহ দৈনিক বাংলাদেশ সময়-এর প্রকাশক ও প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন। তিনি দেশ ও বিদেশে বিভিন্ন সেমিনার, কনফারেন্স ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।
ড. ফিরোজ সেন্টার ফর এক্সিলেন্স এওয়ার্ড- ২০০৫, অর্থকণ্ঠ বিজনেস এওয়ার্ড ২০০২ সহ বিভিন্ন পুরস্কার লাভ করেন। তার সম্পাদিত ঢাকার ৪০০ বছর, কার্যকর শিক্ষাদান কৌশলসহ বিভিন্ন বই প্রকাশিত হয়েছে।
ড. ফিরোজ-এর প্রথম মৃত্যুবার্ষিকীতে তার সহধর্মিনী স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ, তার পরিবার  এবং স্টামফোর্ড পরিবার সকলের কাছে দোয়া প্রার্থী। প্রেসবিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ