শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

চীন গেলেন আ’লীগের ১৬ সদস্যের প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার: রোহিঙ্গাসহ বিভিন্ন ইস্যুতে আলোচনার জন্য গতকাল রোববার দুপুরে চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছে। চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে সপ্তাহব্যাপী এই সফরে আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন দলটির সভাপতিম-লীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান।
সফরে দলের অন্য সদস্যদের মধ্যে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবীর কাওছার, পারভীন জামান কল্পনা, আনোয়ার হোসেন, অধ্যক্ষ মেরিনা জাহান, উপাধ্যক্ষ রেম- আরেং ও তরুণ কান্তি দাস।
আজ সোমবার চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক যোগাযোগ বিভাগের মন্ত্রী সং তাও এর সঙ্গে বৈঠকে মিলিত হবে প্রতিনিধি দলটি। এ ছাড়াও সফরকালে আওয়ামী লীগের এই প্রতিনিধি দল চীনা কমিউনিস্ট পার্টির গুরুত্বপূর্ণ মন্ত্রী ও নেতাদের সঙ্গে বৈঠক করবেন এবং চীন সরকারের গুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্প পরিদর্শন করবেন। সপ্তাহব্যাপী সফর শেষে প্রতিনিধি দলটির আগামী ৪ নবেম্বর দেশে ফিরে আসার কথা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ