সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

শ্রমিক নেতা খলিলুর রহমানকে অবিলম্বে মুক্তি দিন -শ্রমিক কল্যাণ ফেডারেশন 

 

ঝালোকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের উপজেলা সভাপতি খলিলুর রহমানকে গত বুধবার রাতে নিজ বাড়ি থেকে অন্যায়ভাবে কাঁঠালিয়া থানা পুলিশ গ্রেফতার করে। খলিলুর রহমানের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে মুক্তি দেয়ার দাবী জানিয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার,ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ খাঁন ও বরিশাল বিভাগীয় সভাপতি অধ্যাপক মতিউর রহমান।

গতকাল বৃহস্পতিবার দেয়া যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, খলিলুর রহমানকে কোন মামলা ছাড়া বিনা কারণে গভির রাতে নিজ বাসা থেকে গ্রেফতার করে মিথ্যা মামলায় জড়িত করায় সম্পূর্ণ অন্যায় ও আইনের শাসনের লংঘন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, হত্যা,গুম, চুরি, ধর্ষণ ও ডাকাতি বন্ধ করতে চরম ব্যর্থ পুলিশ প্রশাসন নিজেদের ব্যর্থতা ঢাকতে নিরিহ শ্রমিক নেতাদের আটক করছে। নেতৃবৃন্দ আরো বলেন, কর্তৃত্ববাদী সরকার ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্যই শ্রমিক নেতাসহ জাতীয় নেতৃবৃন্দদের অন্যায়ভাবে গ্রেফতার করছে।অতীতে কোন সরকারই জুলুম-নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকতে পারেনি। বর্তমান সরকারও জোর করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না, ইনশাআল্লাহ। নেতৃবৃন্দ ফ্যাসিবাদী সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান এবং গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়াসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি গ্রেফতার বাণিজ্য বন্ধ করে আইনের শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে প্রশাসনের প্রতি আহবান জানান এবং গ্রেফতারকৃত শ্রমিক নেতাদের মুক্তির দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ