বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

আলীকদমকে পর্যটকবান্ধব করার ঘোষণা জেলা প্রশাসকের

আলীকদম (বান্দরবান) সংবাদদাতা : আলীকদম উপজেলা প্রশাসনের আয়োজনে জঙ্গীবাদ সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম। মঙ্গলবার উপজেলা হলরুমে ইউএনও মোঃ নাজিমুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, আলীকদম থানার আিফসার্স ইনচার্জ রফিক উল্লাহ। এছাড়াও স্থানীয় ইউপি চেয়ারম্যান, হেডম্যান, কারবারী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা সভায় উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক বলেন, আলীকদমকে পর্যটকবান্ধব করতে সব ধরণের উদ্যোগ নেয়া হবে। ইতোমধ্যে স্থানীয় সরকার প্রকৌশলীর বরাবরে বেশ কিছু প্রকল্প পাঠানো হয়েছে। এছাড়াও বিদেশী পর্যটকদেরকে সহজে যেন আসতে পারে তার ব্যবস্থা করা হয়েছে।
সভায় বক্তারা বলেন আলীকদমের আইন শৃঙ্খলা স্বাভাবিক রয়েছে। তবে এখনো মাঝেমধ্যে পাহাড়ে বাঙ্গালী ব্যবসায়ী অপহরণ ও খুন হচ্ছে। সেদিক থেকে প্রশাসনকে আরো জোরালো ভূমিকা রাখতে হবে। এছাড়াও বিদ্যুৎ সম্প্রসারণ, বিদ্যালয়ে শিক্ষক স্বল্পতা, পরিবেশের ভারসাম্য রক্ষার ওপর গুরুত্বারোপ করেন বক্তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ