বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

কাঁঠাল প্রতীক নিয়ে নির্বাচন করতে চায় এনডিএ

স্টাফ রিপোর্টার: আগামী জাতীয় সংসদ নিবার্চনে কাঁঠাল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিতে চায় জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ)। গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে গোলটেবিল আলোচনায় এ ঘোষণা দেন দলটির চেয়ারম্যান আলমগীর মজুমদার। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় গনতান্ত্রিক জোটের মহাসচিব ও বাংলাদেশ জাতীয় পার্টির সভাপতি আহসান উল্লাহ শামীম, বি এম নাজমুল হক, শফিকুল ইসলাম, কর্নেল আকরাম, শায়েখ নেছার প্রমুখ।
একইসঙ্গে সরকার গঠনের ইচ্ছা পোষণ করেছেন তিনি। তিনি বলেছেন, আগামী নির্বাচন যদি সুষ্ঠু হয় তাহলে আমরা সরকার গঠন করতে সক্ষম হবো। জাতীয় ফল কাঁঠাল। আমরা কাঁঠাল প্রতীক নিয়ে আগামীতে সরকার গঠন করবো।‘সংবিধান সমুন্নত রেখে সকলের নিকট গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচন’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে দেশপ্রেমিক নাগরিক পার্টি।
আলোচনায় বক্তারা বলেন, ‘গণতান্ত্রিক রাষ্ট্রে ভোটাধিকার নাগরিকদের মৌলিক বিষয়। এ অধিকার হরণ করলে সংবিধানের সপ্তম ধারাকে বিতর্কিত করা হবে। নিবার্চন কমিশন নিয়েও কথা বলেন বক্তারা। তারা বলেন, এ পর্যন্ত সফলতার চেয়ে ব্যর্থতার পরিচয় বেশি দিয়েছেন নির্বাচন কমিশনার। এছাড়া সরকার ক্ষমতায় থেকে নির্বাচন দিতে বেশি আগ্রহী বলেও মন্তব্য করেন তারা। জোটের নেতাদের আশা, আগামী নিবার্চন সুষ্টু হলে তারা সরকার গঠন করতে সক্ষম হবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ