বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

কুমারখালীতে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি 

মাহমুদ শরীফ, কুমারখালী (কুষ্টিয়া) সংবাদদাতা : জেলার কুমারখালী উপজেলার পল্লীতে অগ্নিকান্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ২২ অক্টোবর সোমবার বিকাল সাড়ে ৫টায় যদুবয়রা ইউনিয়নের জোতমোড়া গ্রামের পশ্চিমপাড়ার মৃত-হানিফ আলী, স্বাধীন হোসেন ও ইমান আলীর বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ইমান আলী পেশায় দিনমজুর ও স্বাধীন দিনমজুরের পাশাপাশি চাষাবাদ করে। একই সাথে অগ্নি সংযোগের হাত থেকে জানমাল রক্ষার্থে পাশের বাড়ির মৃত ইনতাজ মন্ডল এর ছেলে আবু তালেব নিজ তৈজসপত্র ঘর থেকে বের করে বাড়ির উঠানে রাখার সময় নগদ ৫০ হাজার টাকা চুরি যাওয়ার দাবি করেন।

প্রত্যাশীরা বলেন, বিকাল সাড়ে ৫টার দিকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করে। প্রায় ৪০ মিনিট পর এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে স্বাধীন ও ইমানের বসত বাড়ি এবং গোয়াল ঘর ছাই হয়ে যায়। একই সাথে ঘরে থাকা সংসারের আসবাবপত্র, সোনার গোহনা, নগদ টাকা, পিঁয়াজ, রসুন, ধানসহ যাবতীয় তৈজসপত্র নষ্ট হয়। এবিষয়ে ইমান আলী বলেন, ২টি বসতবাড়ি, ১টি গোয়াল ঘর, দুইজনের প্রায় ৪০ মণ পিঁয়াজ, ২৫ মণ রসুন, ২৫ মণ ধান, নগদ ১০ হাজার টাকা, দেড় লক্ষ টাকার গহনাসহ প্রায় ৩ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।

এবিষয়ে যদুবয়রা পল্লী বিদ্যুত অফিস কর্মকর্তা বলেন, আগুন বিদ্যুত থেকে নয়, গোয়াল ঘরে রাখা আগুনের ছায় থেকে আগুনের সূত্রপাত ঘটে। অগ্নি দুর্ঘটনায় বিনষ্ট পরিবার সর্বশান্ত হয়ে এখন পথে বসেছে এবং পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। এদিকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সহায়তায় অনেকেই এগিয়ে আসছে।

অনলাইন আপডেট

আর্কাইভ