বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

ভোলাহাটে নবাগত ইউএনও’র মতবিনিময় ও আলোচনা সভা

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা : ভোলাহাটে সোমবার ২৩ অক্টোবর ১১ টার সময় উপজেলা পরিষদ হলরুমে নবাগত ইউএনও মাহমুদা পারভীনের মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ অক্টোবর ভোলাহাট উপজেলায় নবাগত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে মাহমুদা পারভিন যোগদান করেন। এ উপলক্ষে মতবিনিময় সভায় মাহমুদা পারভিন উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিদের সাথে মতবিনিময় ও আলোচনাসভার আয়োজন করেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন। সভায় নবাগত ইউএনও উন্মুক্ত আলোচনার মাধ্যমে ভোলাহাট উপজেলার সমস্যা ও সম্ভাবনার বিষয়গুলো নিয়ে সকলের সাথে আলোচনা করেন।

ভোলাহাটের গুরুত্বপূর্ণ সমস্যা মোবাইল নেটওয়ার্ক ও পেট্রোল তেল সর্ম্পকে ভোলাহাট প্রেসক্লাবের সম্পাদক ও সাপ্তাহিক ভোলাহাট সংবাদের প্রকাশক ও সম্পাদক গোলাম করিব তার বক্তব্যে বলেন, এই উপজেলাই পেট্রোল পাম্প না থাকাই চরম দুর্ভোগে পেট্রোল চালিত যানবহন মালিকেরা। ভোলাহাট উপজেলার চাহিদা মেটানোর জন্য পার্শ্ববর্তী উপজেলা থেকে পেট্রোল তেল এনে বিক্রি করে খুচরা পাইকারেরা। এর পরেও প্রশাসনের নিষেধাজ্ঞার কারনে তা বন্ধ হয়ে যাচ্ছে। অপর দিকে বর্তমান সরকার ডিজিটাল বান্ধব হওয়ার পরেও ভোলাহাট উপজেলায় নেই টেলিটকের নেটওয়ার্ক। ভোলাহাট উপজেলায় সব ধরনের মোবাইল অপারেটরের নেটওয়ার্ক থাকলেও নেই টেলিটকের নেটওয়ার্ক। এতে টেলিটক সিম ব্যবহারকারী গ্রাহকরা হতাশার মধ্যে আছেন। কোনো পরীক্ষার ফরম পূরণ করার জন্য টেলিটক সিমের মাধ্যমে টাকা প্রদান করতে হয়। তাছাড়া চাকুরিসহ বিভিন্ন পরীক্ষায় ইন্টারভিউ কার্ড নেয়ার জন্য যে পাসওয়ার্ডটি আসে তা টেলিটকের সিম ব্যবহারকারী মোবাইলে আসে। তিনি নবাগত ইউএনও’কে বিষয়টির দিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানান। এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান লোকমান আলী, উপজেলা আ’লীগ সভাপতি আলঃ প্রকৌশলী আমিনুল হক, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও এমপি মনোনয়ন প্রত্যাশি ডাঃ আশরাফুল হক চুনু, গোহালবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, জেলা পরিষদ সদস্য পিয়ার জাহান, এসআই গোলাম রাব্বানি। উন্মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করে উপজেলার বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন উপস্থিত অনেকেই। 

সবশেষে ইউএনও মাহমুদা পারভিন ভোলাহাট উপজেলাকে দুর্নীতি মুক্ত, বাল্যবিয়ে রোধ ও মাদকমুক্ত করে একটি আদর্শ উপজেলা গড়ার প্রত্যয় ব্যক্ত করে সকলের সহযোগিতা কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ