মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১
Online Edition

পাকিস্তানে নবী (সা.) এর খড়ম চুরি

 

১৪ অক্টোবর, জিও নিউজ : পাকিস্তানের বাদশাহি মসজিদ থেকে নবী মুহাম্মদ (সা) এর সংরক্ষিত ‘না’লাইন পাক’ (চপ্পল) চুরির ঘটনায় যৌথ তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি মিয়া সাকিব নেসার গতকাল রোববার এ মামলার শুনানিতে এ নির্দেশ দেন। ২০০৩ সালে লাহোরের লাল মসিজদ থেকে নবী (সা) এর সংরক্ষিত ‘না’লাইন পাক’ চুরি হয়। এ ঘটনায় মামলা করেন দেশটির পীর এসএ জা’ফরি। প্রতিবাদে তিনি ১৩ বছর যাবত কালো পোশাক ও খালি পায়ে জীবন যাপনও করছেন। তবে এ পর্যন্ত এ মামলার ১০টি তদন্ত হলেও এ ঘটনার কোনো সুরাহা হয়নি।

১৩ বছর পর গতকাল রোববার এ মামালর শুনানিতে দেশটির ওয়াকফ মন্ত্রণালয়ের প্রতিবেদন প্রত্যাখ্যান করে বলা হয়, এ প্রতিবেদনে আদালত সন্তুষ্ট নয়। এ প্রতিবেদন নিজেদের বাঁচানোর চেষ্টা মাত্র। এসময় প্রধান বিচারপতি ওয়াকফ সচিবের ওপর ক্ষোভ প্রকাশ করে বলেন, এর চেয়ে বড় সম্পদ আর কী হতে পারে যা আপনারা সংরক্ষণ করতে পারেন না। লজ্জার বিষয় এমন পবিত্র জিনিসকেও হেফাজত করতে না পারা।

প্রধান বিচারপতির নিন্দেশে এ যৌথ তদন্ত কমিটিতে আইএসআই, আইবি ও ডিজিআইজি পর্যায়ের কর্মকর্তাদেরও শামিল করারও নির্দেশ দেওয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ