মঙ্গলবার ০২ জুন ২০২০
Online Edition

শেখ মনিরুল ইসলাম খুলনা জেলার শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত

 

খুলনা অফিস : তেরখাদা উপজেলা শিক্ষা অফিসার শেখ মনিরুল ইসলাম খুলনা জেলার শ্রেষ্ঠ ‘উপজেলা শিক্ষা অফিসার’ হিসাবে নির্বাচিত হয়েছেন। গত ২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার খুলনা মহানগরীর নূরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত জেলা পর্যায়ের বাছাই কমিটির সাক্ষাৎকারের ভিত্তিতে তিনি শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হন।

তিনি ১৯৬০ সালের ৩০ অক্টোবর বাগেরহাট জেলার শিংড়াই গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতার নাম মাস্টার শেখ আকবর আলী। মাতার নাম শরীফা বেগম। সাত ভাই-বোনের মধ্যে তিনি সকলের বড়। তিনি খুলনার সরকারি বিএল বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এমএ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএড এবং খুলনা সিটি ‘ল’ কলেজ থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন। 

১৯৮১ সালের ৪ সেপ্টেম্বরে খুলনার বয়রা ডাক বিভাগীয় উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বিজ্ঞান) হিসেবে কর্মজীবন শুরু করেন। ১৯৮৯ সালের ১৬ জানুয়ারি সহকারী থানা শিক্ষা অফিসার হিসেবে চুয়াডাঙ্গা সদর উপজেলার যোগদান করেন। ২০১৩ সালের ১৪ ফেব্রুয়ারি পদোন্নতি পেয়ে উপজেলা শিক্ষা অফিসার হিসেবে সাতক্ষীরার তালা উপজেলায় যোগদান করেন। ২০০৬ সালের তিনি খুলনা বিভাগের শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছিলেন। ব্যক্তি জীবনে তিনি এক মেয়ে ও দুই ছেলে সন্তানের জনক। 

শেখ মনিরুল ইসলাম বাংলাদেশ বেতার খুলনার একজন নিয়মিত কবি ও কথক। এছাড়া বাংলাদেশ বেতার খুলনা থেকে প্রচারিত ‘চেতনায় মুক্তিযুদ্ধ’ বিষয়ক অনুষ্ঠানের নিয়মিত আবৃত্তিকার। তার লেখা প্রবন্ধ ও কবিতা বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্র-পত্রিকায় নিয়মিত প্রকাশিত হয়ে আসছে। 

এদিকে তাঁর এই কৃতিত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন-তেরখাদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু ও উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী, তেরখাদা উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাবৃন্দ, খুলনা সাহিত্য পরিষদ, জাতীয় কবি নজরুল গবেষণা পরিষদ, আলীজ একাডেমি, ইক্রা পাঠাগার।

অনলাইন আপডেট

আর্কাইভ