মঙ্গলবার ০২ জুন ২০২০
Online Edition

তারেক রহমানের সাজায়  সাবেক বিচারপতির  বিক্ষোভ

 

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজার প্রতিবাদে বিক্ষোভ করেছেন হাইকোর্টের সাবেক বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়জী। বিক্ষোভ দেখিয়ে রাস্তায় নেমে এলে এক পর্যায়ে পুলিশ তাকে সুপ্রিম কোর্টের গেটের ভিতরে ঢুকিয়ে দেয়।

গতকাল বৃহস্পতিবার সোয়া ১টায় সুপ্রিম কোর্টের প্রধান গেটের সামনে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’ আয়োজিত মানববন্ধন ও কালো পতাকা মিছিলে এ ঘটনা ঘটে। মানবন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এডভোকেট মনির হোসেন। 

মানববন্ধনে অংশ নেয়া বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জী এক সময় রাস্তায় বেরিয়ে এসে বিক্ষোভ দেখাতে থাকেন। এ সময় পুলিশ তাকে গেটের ভিতর ফিরিয়ে দিলে তিনি আবার মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন। 

এতে আরো বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি এবিএম ওয়ালিউর রহমান খান, এডভোকেট আবেদ রাজা, এডভোকেট আইয়ুব আলী আশ্রাফী, এডভোকেট ওয়াসিল উদ্দিন বাবু প্রমুখ। সঞ্চালনায় ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সম্পাদক এবিএম রফিকুল হক তালুকদার রাজা। 

সভাপতির বক্তব্যে এডভোকেট মনির হোসেন বলেন, দেশে এখন চরম সংকট চলছে। গণতান্ত্রিক পরিবেশ নেই, মানুষের কথা বলার স্বাধীনতা নেই। নাগরিকরা ভোটাধিকার থেকে বঞ্চিত। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে। তিনি বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় কোনো সাক্ষী বিএনপি জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নাম বলেননি। মুফতি হান্নানকে রিমান্ডে নিয়ে নির্যাতনের মাধ্যমে যে জবানবন্দী নেয়া হয়েছে তাও প্রত্যাহার করেছেন। এ অবস্থায় সাক্ষী প্রমাণ ছাড়া সাজা দেয়া বেআইনী। তিনি অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খাদো জিয়া ও তারেক রহমানের সাজা ও তাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা বাতিলের দাবি জানান। 

অনলাইন আপডেট

আর্কাইভ