মঙ্গলবার ০২ জুন ২০২০
Online Edition

সরকার রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে  শক্তির জোরে টিকে থাকার ষড়যন্ত্র করছে  - ডা: শফিকুর রহমান

 

গত ১০ অক্টোবর রাতে চুয়াডাঙ্গা জেলা শাখা জামায়াতে ইসলামীর আমীর মো: আনোয়ারুল হক মালিক ও সেক্রেটারি রুহুল আমীন, পৌরসভা জামায়াতের আমীর মাসুদ পারভেজ এবং ইসলামী ছাত্রশিবিরের জেলা শাখার সভাপতি মাহফুজুর রহমানসহ ৮জনকে ও গত ৭ অক্টোবর নোয়াখালী জেলার চৌমুহনী পৌরসভা শাখা জামায়াতের আমীর নাসিমুল গণি চৌধুরীকে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, সরকার একদলীয় স্বৈরশাসন পাকাপোক্ত করার যে ষড়যন্ত্র শুরু করেছে তারই অংশ হিসেবে চুয়াডাঙ্গা জেলা শাখা জামায়াতে ইসলামীর আমীর আমীর মো: আনোয়ারুল হক মালিকসহ ৮ জনকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, জনসমর্থনহীন সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্যই সারা দেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করা শুরু করেছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের নামে প্রহসনের নাটক করার উদ্দেশ্যেই সরকার সারা দেশে ব্যাপকভাবে গ্রেফতার অভিযান শুরু করেছে। এ থেকে স্পষ্ট প্রতীয়মান হচ্ছে যে সরকার কোনোক্রমেই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে রাজী নয়। সরকার রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে শক্তির জোরে টিকে থাকার ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান। 

গ্রেফতার অভিযান বন্ধ করে চুয়াডাঙ্গাসহ সারা দেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের গ্রেফতারকৃত নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ