সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

যুব অলিম্পিক হকিতে বাংলাদেশের সহজ জয়

স্পোর্টস রিপোর্টার: যুব অলিম্পিক গেমস হকিতে কানাডাকে হারিয়েছে বাংলাদেশ। আর্জেন্টিনায় বুয়েন্স আয়ার্সে চলমান গেমসে বুধবার হকিতে কানাডাকে ৫-২ গোলে হারিয়েছে আরশাদ হোসেনরা।টুর্নামেন্টে ফাইভ এ সাইডের এই ইভেন্টে প্রথম তিন ম্যাচেই হেরে যায় বাংলাদেশ। অতঃপর এলো স্বস্তির জয়। কানাডার বিপক্ষে প্রথমার্ধে তারা ১-১ গোলের সমতায় শেষ করে। মাত্র ৩ মিনিটে কানাডা অধিনায়ক রোয়ান চাইল্ডসের গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। তবে ৫ মিনিট পরই শফিউল আলম সমতা ফেরান। দ্বিতীয়ার্ধে কানাডাকে গোলবন্যায় ভাসিয়েছে বাংলাদেশ। মাত্র ৫ মিনিটের ব্যবধানে ৪ গোল করে তারা। ১২ মিনিটে হাসান মোহাম্মদের গোলে এগিয়ে যায়। পরের মিনিটে স্কোর ৩-১ করেন সোহানুর সবুজ। দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন শফিউল ১৬ মিনিটে। অধিনায়ক আরশাদ পরের মিনিটে ব্যবধান বাড়িয়ে নেন ৫-১ গোলে।১৮ মিনিটে গঙ্গা ংসিং একটি গোল শোধ দেন কানাডার পক্ষে।

উল্লেখ্য ভারতের কাছে ১০-০ গোলে হেরে এই গেমস শুরু করে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করে ৪-৩ গোলে হারার পর তারা অস্ট্রিয়ার কাছে হেরে যায় ৩-০ গোলে।নবম স্থান নির্ধারণী ম্যাচে খেলার যোগ্যতা নিয়ে ‘বি’ গ্রুপে পঞ্চম ও শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে কেনিয়ার। ৩ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে তারা। জিতলে বাংলাদেশের সুযোগ আছে কোয়ার্টার ফাইনালে খেলার।

এদিকে শুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলগত ইভেন্টে অর্নব শারার কোয়ার্টার ফাইনালে ওঠেছেন। অর্নব শারার চাইনিজ তাইপের চেন ইউন ইউনকে সঙ্গে নিয়ে ৮১৫.৫ স্কোর করে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেন। তবে আমিরা হামিদ চীনের ঝ্যাং চ্যাগংকে সঙ্গে নিয়ে ৮১৫.৩ স্কোর করেও কোয়ার্টার ফাইনালে ওঠতে ব্যর্থ হন। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে অর্নব ও চেন ইউন ইউন লড়বেন মেক্সিকোর মার্টিনেজ লোপেজ ও অস্ট্রিয়ার ওয়েডলেগারের বিরুদ্ধে। অন্যদিকে ১০ মিটার এয়ার রাইফেলের একক ইভেন্টে ৬১৮.১ স্কোর করে ২০ জনের মধ্যে দশম হয়েছেন অর্নব। আজ আরচারি ইভেন্টের খেলা শুরু হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ