রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

১০ বিঘা জমির ফসল ধ্বংস

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা: বগুড়ার আদমদীঘি উপজেলার কুসুম্বী সোনারপাড়া গ্রামে ৭ কৃষকের আমন ধান ক্ষেতে আগাছা নাশক ঔষুধ প্রয়োগ করে প্রায় ১০ বিঘা জমির ফসল বিনষ্ট করে ফেলেছে এক দল দুবৃর্ত্তরা। এতে ওইসব অসহায় কৃষকদের প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে।
জানা যায়, উপজেলার সদর ইউয়িনের কুসুম্বী সোনার পাড়া গ্রামের জনৈক কৃষক সেলিম উদ্দীন সহ একই গ্রামের বেশ কয়েকজন কৃষক তাদের নিজেস্ব জমিতে আমন ধানের চাষাবাদ করে আসছিল। গত বুধবার রাতে পূর্ব শত্রুতার জের ধরে কে বা কাহারা ওই গ্রামের মিছের উদ্দীনের ছেলে সেলিম উদ্দীনের ৪ বিঘা, ফয়েজ মন্ডলের ছেলে আব্দুর রাজ্জাক ও বেলাল হোসেনের দেড় বিঘা, ছলিম উদ্দীনের ছেলে ইয়াছিন আলীর দেড় বিঘা, আলতাফ হোসেনের ছেলে শাহাদুলের ১ বিঘা, উপচাঁনের ছেলে মোনাক্কার ৮ কাঠা ও কলিম সরদারের ছেলে তছির সরদারের ৫ কাঠা জমিতে বিষ প্রয়োগ করে বিনষ্ট করে ফেলে।
এ ব্যাপারে কৃষক সেলিম উদ্দীন সহ ক্ষতিগ্রস্ত অন্যান্য কৃষকদের সাথে কথা হলে তারা বলেন, পূর্বশত্রুতার জের ধরেই বিগত কয়েক বছর ধরে এক দল দুবৃর্ত্তরা আমাদের আর্থিক ক্ষতি সাধন করে আসছে বলে তারা জানান।
এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার কামরুজ্জামানের সাথে কথা হলে তিনি জানান, আমাদেরকে এ ব্যাপারে এখন পর্যন্ত কেউ অবহিত করেনি। তবে সরেজমিনে পরিদর্শন করে ওই কৃষককে পরামর্শ দেওয়া হবে বলে তিনি জানান।
এ ব্যাপারে থানার এসআই ফজলুল হকের সাথে কথা হলে তিনি বলেন, ধান ক্ষেতে বিষ প্রয়োগ করার কোন অভিযোগ করে নাই তবে অভিযোগ পেলে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ